আজ : শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মসজিদে হবে আল্লাহর ইবাদত,কোন রাজনৈতিক কর্মকান্ড নয়-কাজী ইরাদত


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ ,১১ মে, ২০১৮ | আপডেট: ১২:০৪ পূর্বাহ্ণ ,১২ মে, ২০১৮
মসজিদে হবে আল্লাহর ইবাদত,কোন রাজনৈতিক কর্মকান্ড নয়-কাজী ইরাদত

নিজস্ব প্রতিনিধি ।। নতুন উদ্যোগে রাজবাড়ী শহরের কলেজ পাড়া জামে মসজিদের বহুতল ভিত্তি প্রস্তর স্থাপন কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে । প্রধান অতিথি হিসাবে শুভ উদ্বোধন করেন রাজবাড়ী চেম্বার অব কমার্চের সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক জননেতা কাজী ইরাদত আলী ।
এ কার্যক্রম শুরু উপলক্ষে আলোচনা সভায় ১১ই মে সকাল ১১.টায় কলেজ পাড়া জামে মসজিদ স্থাপনের প্রথম উদ্যোক্তা ও মসজিদ কমিটির সভাপতি মোশারফ হোসেন সুমন(মুসা)এর সভপতিত্বে এবং মোঃ আলম হোসেনের উপস্থাপনায় বক্তৃতা করেন, বিশেষ অতিথি রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. এমএ খালেক । আরো বক্তৃতা করেন, উক্ত মসজিদ কমিটির সাধারন সম্পাদক মোঃ আমজাদ হোসেন, মসজিদ স্থাপনের প্রথম উদ্যোক্তা ও সদস্য মোঃ এহসানুজ্জামান রুম ।
আলোচনা সভার আগে প্রধান অতিথি কাজী ইরাদত আলীকে মসজিদ কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় ।
আলোচনাসভায় প্রধান অতিথি কাজী ইরাদত আলী বলেন, মসজিদ আল্লার ঘড়, এই ঘড়ে আমি সহযোগীতা করব- এটা বললে আমার ভুল হবে, সহযোগীতা করার ক্ষমতা আমার নাই, তবে আমি শরিক হবো ইনশাল্লাহ । আমি আশা করি আল্লাহর ঘড় কখনই অসম্পূর্ন থাকেনা, যার ঘড় তিনিই আমাদের ওসিলার মাধ্যমে সম্পূর্ন করে থাকে ।
আজকে যারা ধর্ম নিয়ে বাড়াবারি করে থাকে, তাদের এ বাড়াবারি করা ঠিকনা । এ দেশ স্বাধীন হয়েছিল হিন্দু, মুসলিম, খ্রিষ্টান, বৌদ্য সকলের সহযোগীতায় । তখন কিন্তু আলাদা কোন ধর্মিয় জাতী ছিলনা, জাতী ছিল একটাই সেটা হলো বাংলাদেশী । আজকে আমাদের সরকার পরিষ্কার ভাষায় বলেদিয়েছেন- সংখ্যালঘু আর সংখ্যাগুরু বলে কোন শব্দ থাকবেনা । আজকে যারা এইদেশ স্বাধীন করেছেন, তারা সকল ধর্মমত শেষে সবাই বাংলাদেশী । বিদায় হজ্বে আমাদের রাসুল হযরত মুহাম্মদ সাল্লিললাহু আলেইহে ওয়াসাল্লাম বলেগেছেন যার যার ধর্ম সেই সেই পালন করবে ।
তিনি বলেন, মসজিদে কোন রাজনৈতিক কর্মকান্ড নয়, মসজিদ থাকবে মানুষের- সামাজিক ও ধর্মিয় অনুভূতির জায়গা, পারস্পারিক বন্ধুত্বের জায়গা, পারস্পারিক ভাতৃত্বের জায়গা । এখান থেকে পরিচালিত হবে আল্লাহর ইবাদত, এখান থেকেই পরিচালিত হবে মানুষের কল্যানের কর্মকান্ড ।
তিনি আরো বলেন, আজ আমরা যে যাই দল করিনা কেন ? দেশ এবং মানুষের কল্যানে যারা কাজ করে বা যে সরকার উন্নয়ন করে তাকেই ক্ষমতায় রাখতে হয় । আওয়ামীলীগ সরকার দেশের সকল ধর্মিয় প্রতিষ্ঠান, রাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট, বিদ্যুৎ, মিল-কারকাখা, ইন্ডাষ্ট্রিস, শিক্ষা প্রতিষ্ঠানসহ সার্বিক উন্নয়ন করেছে । দেশের এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামীতে পুনরায় জননেত্রী শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় রাখতে নৌকায় ভোট দেওয়ার আহ্ববান জানান তিনি ।


আরোচনাসভা শেষে, পায়রা উড়িয়ে ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয় এবং আল্লাহর নিকট দোয়ায়ে মোনাজাত করা হয় । সব শেষে প্রধান অতিথি তার নিজ হাতে কাজের উদ্বোধন করেন ।
এ সময়, মসজিদের জায়গা(৩০শঃ)দাতা চৌধুরী মোঃ আকবার হায়দার রতন । মসজিদ স্থাপনের প্রথম উদ্যোক্তা চৌধুরী মোঃ আকমল হায়দার, মোস্তাফিজুর রহমান মিনু, শাহ নুর পেকলর, মোঃ ফরহাদ আলী । রাজবাড়ী সরকারী কলেজের এক্স প্রফেসার মোঃ মোতাহার হোসেন, রাজবাড়ী পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড, উজির আলী, সাধারন সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শফি, সাবেক পৌর কমিশনার মোঃ আকতার হোসেন, রাজবাড়ী বাজারের ব্যাবসায়ী কাজী বেনজীর হোসেন সহ স্থানীয় শতাধিক গন্যমান্য ব্যাক্তি-বর্গ উপস্থিত ছিলেন ।

উল্রেখ্য, এর আগে ২০১৩ সালের ২৯শে নভেম্বর মসজিদ স্থাপনের সময় উদ্বোধন করেছিলেন রাজবাড়ী-১ আসনের এমপি ও শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী ।

Comments

comments