আজ : রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ পুলিশ কর্মকর্তাদের নিয়ে ফেসবুকে মানহানিকর পোষ্ট! জনমনে ক্ষোভের সৃষ্টি


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ ,২১ মার্চ, ২০২৪ | আপডেট: ১২:২৪ পূর্বাহ্ণ ,২২ মার্চ, ২০২৪
মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ পুলিশ কর্মকর্তাদের নিয়ে ফেসবুকে মানহানিকর পোষ্ট! জনমনে ক্ষোভের সৃষ্টি

স্টাফ রিপোর্টার।। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মানহানিকর পোষ্ট এবং বাংলাদেশ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও কটুক্তি করে ভিডিও বানিয়ে পোস্ট করেছেন Shamsu Seyarmen নামক ফেসবুক আইডিতে। আর এসকল পোস্ট শেয়ার করে ছড়িয়েছেন আব্দুর রহমান নামক ফেসবুক আইডি থেকে। এছাড়াও, বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়নকে উপহাস করে ভিডিও বানিয়ে পোস্ট করেছে তাদের ফেসবুক আইডিতে।

২০/০৩/২০২৪ তারিখে আব্দুর রহমান নামক ফেসবুক আইডি খতিয়ে দেখে কিছু পোষ্টর বিবরণ তুলে ধরা হলো:—
*গাছে প্রধানমন্ত্রীর ছবি দিয়ে মানহানিকর ভিডিও বানিয়ে- Samsu Seyarmen নামক ফেসবুক আইডিতে পোষ্ট করেছেন ১০/০২/২০২৪ তারিখে। তাহা পরের দিনই আব্দুর রহমান নামক আইডিতে শেয়ার করেছেন ১১/০২/২০২৪ তারিখে।
*ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার   ছবি ব্যঙ্গ বানিয়ে- Samsu Seyarmen নামক ফেসবুক আইডিতে পোষ্ট করেছেন ০৭/১২/২০২৩ তারিখে। তাহা আব্দুর রহমান নামক আইডিতে শেয়ার করেছেন ০১/০২/২০২৪ তারিখে
*পুলিশের ঊর্ধ্বতন একাধিক অফিসারদের ছবি দিয়ে ও তাদেরকে গালিগালাজ করে ভিডিও বানিয়ে- Samsu Seyarmen নামক আইডিতে পোস্ট করেছেন ২৩/১১/২০২৩ তারিখে। তাহা আব্দুর রহমান নামক ফেসবুক আইডিতে শেয়ার করেছেন ২৪/১১/২০২৩ তারিখে।
*কাদা মাটির ভাঙ্গা রাস্তায় রিক্সা ফেলে ভিডিও বানিয়ে সরকারের উন্নয়ন্নের উপহাস করে- Md Sayeed নামক ফেসবুক আইডিতে পোস্ট করেছেন ০৩/১২/২০২৩ তারিখে। তাহা আব্দুর রহমান নামক আইডিতে শেয়ার করেছেন ০২/০২/২০২৪ তারিখে।
এমন আরো একাধিক ভিডিও সহ আওয়ামীলীগ সরকার বিরোধী আন্দোলনের ভিডিও পোষ্টও রয়েছে আব্দুর রহমান নামক ফেসবুক আইডিতে। যাহা রীতিমতো ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধমূলক কর্মকান্ড। এ সকল পোস্ট/ ডকুমেন্ট এ প্রতিবেদকের নিকট সংরক্ষণ করা রয়েছে। ফেসবুক আইডিতে এই পোস্টগুলো দেখে জনসাধারণের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ফেসবুক আইডি পর্যালোচনা করে, বিদ্যুত বিল, পরিবারের সদস্যের ছবি, ইমু নাম্বার (+9660500643847) ও বিভিন্ন ব্যক্তি মাধ্যমে খোঁজ খবর নিয়ে আব্দুর রহমান নামক ফেসবুক আইডি’র প্রকৃত ব্যক্তির পরিচয় জানা গেছে।
ফেসবুকে ছদ্মনাম আব্দুর রহমান, আর প্রকৃত পরিচয় হলো; মোঃ টোকন মিয়া। পিং- মৃত আলাউদ্দিন মিয়া। সাং- ইন্দ্রনারায়নপুর। পোঃ- হমদমপুর। থানা- রাজবাড়ী সদর। জেলা- রাজবাড়ী।
এই ব্যক্তির দুইটি ফেসবুক আইডি, একটি “আব্দুর রহমান” এবং আরেকটি আইডির নাম “Md Lebu Miah Miah” আলীপুর ইউনিয়নের ইন্দ্রনারায়নপুর গ্রামবাসীর মধ্যে মোঃ ইয়াসিন, আপেল খান ও মোঃ দবির মন্ডল সহ অনেকেই চেনেন ও জানেন।

এ ঘটনায়, রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন (এরশাদ) বলেন, নিরপরাধ একজন সম্মানী লোককে নিয়ে যখন ফেসবুকে বা ইউটিউবে মিথ্যা, গুজব, কটুক্তি অথবা মানহানিকর পোস্ট দেখি, তখন খুব কষ্ট লাগে। ইতোমধ্যে দেখতে পেলাম মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মানহানিকর একাধিক ভিডিও এবং পুলিশের আইজিপি ও কমিশনার সহ আইন শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন অফিসারদেরকে গালিগালাজ করা ভিডিও পোস্ট করেছে আব্দুর রহমান নামক একটি ফেসবুক আইডিতে। এটা চরম অপরাধ, এ ঘটনার আমি তীব্র প্রতিবাদ জানাই। যে সকল ব্যক্তিরা তাদের ফেসবুকে এই অপরাধমূলক পোস্ট করেছে তাদের  প্রকৃত নাম ঠিকানা খুঁজে বের করে আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেওয়া উচিত বলে মনে করি। তাছাড়া আমার দেশের সাইবার ক্রাইমের চতুর ও অভিজ্ঞ সদস্যরা রয়েছেন, তারা এ ব্যাপারে অবশ্যই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমি আশা করি। প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এদের বিরুদ্ধে প্রতিবাদের জন্য যে কোন সময় আমরা প্রয়োজনে রাজপথে নামতেও পরি বলে তিনি জানান।

Comments

comments