আজ : বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ী জেলার SSC পরীক্ষার ফলাফল প্রকাশ


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ১০:৩১ পূর্বাহ্ণ ,৭ মে, ২০১৮ | আপডেট: ১০:৩৪ পূর্বাহ্ণ ,৭ মে, ২০১৮
রাজবাড়ী জেলার SSC পরীক্ষার ফলাফল  প্রকাশ

নিজস্ব প্রতিনিধি ।। এ বছরে রাজবাড়ীতে এসএসসি পরীক্ষায় ১২.৪৮৯ জন পরীক্ষার্থী অংশগ্রহন করেছে তার মধ্যে উত্তীর্ণ হয়েছে ৮.৭৩৫ জন আর অকৃতকার্য(ফেল)হয়েছে ৩.৭৫৪ জন । জিপিএ-৫ পেয়েছে ৩০৬ জন । মোট পাশের হার ৬৯.৯৪% ।
রাজবাড়ী জেলার এসএসসি, দাখিল ও ভকেশনালসহ সমমানের পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে ।
৬ই-১৮ দুপুর ১.টার সময় রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্য্যালয় কক্ষে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব বেলা রানী সরকারের হাতে এসএসসি পরীক্ষার ফলাফল তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে জেলার ফলাফল প্রকাশ করলেন রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী ।
এ ছাড়াও স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে রাজবাড়ী সদর, গোয়ালন্দ, বালিয়াকান্দি, পাংশা ও কালুখালী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল প্রকাশ করা হয়েছে ।
এবারের এসএসসি পরীক্ষায় রাজবাড়ী জেলায় মোট ১২ হাজার ৪৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৮ হাজার ৭৩৫ জন পরীক্ষার্থী । ফেল করেছে ৩ হাজার ৭৫৪ জন পরীক্ষার্থী । মোট ৩০৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে । পাশের হার ৬৯.৯৪% ।
ফলাফলের দিক দিয়ে জেলার ১ম স্থানে রয়েছে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় । এ বছর ২৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩৯ জন উত্তীর্ণ হয়েছে । জিপিএ-৫ পেয়েছে ৩৬ জন । পাশের হার ৮৬.২৮% ।
এরপর রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩০২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬৬ জন উত্তীর্ণ হয়েছে । জিপিএ-৫ পেয়েছে ৩১জন । পাশের হার ৮৮.০৭% ।
জিপিএ-৫ প্রাপ্তির দিক দিয়ে ৩য় স্থান অর্জন করেছে পাংশার ইয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ । তাদের জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা ২২টি ।
অপরদিকে, দাখিল জেনারেলে ১ হাজার ৯০৯ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১ হাজার ২৪৫ জন পরীক্ষার্থী । ফেল করেছে ৬৬৪ জন । পাশের হার ৬২.২১% ।
দাখিল ভকেশনালে ২৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১২ জন এবং ফেল করেছে ১৪ জন পরীক্ষার্থী । পাশের হার ৪৬.১৫%।
এসএসসি ভকেশনালে ১ হাজার ২৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১০০৫ জন এবং ফেল করেছে ২৪৪ জন পরীক্ষার্থী । পাশের হার ৮০.৪৬%।

Comments

comments