আজ : বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দৌলতদিয়াবর্ষবরণ অনুষ্ঠানে লুঙ্গি গামছা বিতরণ করলেন-শিক্ষা প্রতিমন্ত্রী


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ২:০৯ পূর্বাহ্ণ ,১৬ এপ্রিল, ২০১৮ | আপডেট: ২:১৪ পূর্বাহ্ণ ,১৬ এপ্রিল, ২০১৮
দৌলতদিয়াবর্ষবরণ অনুষ্ঠানে লুঙ্গি গামছা বিতরণ করলেন-শিক্ষা প্রতিমন্ত্রী

গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি ।। ‘রুদ্ধ দ্বারের অর্গল ভাঙো, মুক্ত করো মন’ শ্লোগানকে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে শনিবার সকাল-বিকালে রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় উদযাপিত হলো বর্ষবরণ উৎসব ।
দৌলতদিয়া বৈশাখী উদযাপন কমিটির আয়োজনে ও দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডলের সহযোগিতায় এ বর্ষবরণ উৎসব অনষ্ঠিত হয় ।
বর্ষবরণের এই আয়োজনে প্রধান অতিথি হিসাবে অংশ গ্রহন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ।
বর্ষবরণ উপলক্ষে সকাল সাড়ে ৮.টায় উৎসব অঙ্গন থেকে বিশাল একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে পূনরায় উৎসব অঙ্গনে এসে শেষ হয় । এতে দৌলতদিয়া ইউনিয়নসহ বিভিন্ন এলাকার শত শত মানুষ রঙে-ঢংয়ে সেজে শোভাযাত্রায় অংশ গ্রহন করেন ।

পরে গোয়ালন্দ সাংস্কৃতিক অঙ্গনের দলীয় পরিবেশনায় সুচনা সংগীতের মধ্যদিয়ে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান । অনুষ্ঠানে বাংলাদেশ খ্যাত গায়ক পলাশ বাউলগান ও নৃত্যা পরিবেশন করেন ।
বর্ষবরণ অনুষ্ঠানে শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, বাংলা নববর্ষ এখন বাঙালীদের সব থেকে বড় অসাম্প্রদায়িক উৎসব । এই উৎসবকে পরিপুর্ণতা দিতে জননেত্রী শেখ হাসিনা বর্তমানে উৎসব ভাতা চালু করেছেন । বর্তমান সরকারের নেতৃত্বে দেশ সকল ক্ষেত্রে এগিয়ে চলেছে । তিনি আরো বলেন, গোয়ালন্দে এত বড় আয়োজনে বর্ষবরণ উৎসব অনুষ্ঠিত হয় যা অনেক জেলা শহরেও হয় না । এসময় প্রতিমন্ত্রী গান পরিবেশন করেন । এতে উপস্থিত দর্শকবৃন্দ আনন্দভরে উপভোগ করেন । অনুষ্ঠান শেষে শিক্ষা প্রতিমন্ত্রী ও আলহাজ্ব কাজী কেরামত আলী বয়স্কদের মধ্যে লুঙ্গি গামছা বিতরণ করেন ।
দৌলতদিয়া বৈশাখী উদযাপন কমিটির আহবায়ক মোঃ তোফাজ্জেল হোসেন তপুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, শিক্ষা প্রতিমন্ত্রীর সহধর্মীনি রেবেকা সুলতানা, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আবু নাসার উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য নুরুজ্জামান মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল, উপজেলা ছাত্র লীগের সভাপতি মেহেদী হাসান রুবেল, পহেলা বৈশাখ উদযাপন পর্ষদের সদস্য সচিব পান্নু মোল্লাসহ দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতা কর্মীবৃন্দ ।

Comments

comments