আজ : রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সোশ্যাল মিডিয়া একটা অশিক্ষিতদের চায়ের দোকানের মতো: শিল্পী নচিকেতা


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ ,১০ জুন, ২০২২ | আপডেট: ১২:২৪ পূর্বাহ্ণ ,১১ জুন, ২০২২
সোশ্যাল মিডিয়া একটা অশিক্ষিতদের চায়ের দোকানের মতো: শিল্পী নচিকেতা

বিনোদন ডেস্ক।।  সোশ্যাল মিডিয়ায় বাক-স্বাধীনতার কথা বলতে গিয়ে কেউ কেউ শালীনতা কিংবা পরিধির হিসাব গুলিয়ে ফেলছেন। কয়েকদিন আগেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অরুচিকর ভাষায় সমালোচনা করার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন কলকাতার বিতর্কিত ইউটিউবার রোদ্দুর রায়। কলকাতার আরেক সংগীতশিল্পী রূপঙ্কর বাগচি একটি ভিডিও বার্তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দারুণ সমালোচনার মুখে পড়ে। সেই উত্তাপ এখনো কাটেনি; এসব বিষয় নিয়ে সরগরম নেটদুনিয়া।

চোখে আঙুল দিয়ে বরাবরই সত্য বিষয়টি দেখিয়ে দেন জীবনমুখী গানের শিল্পী নচিকেতা চক্রবর্তী।  তবে, সোশ্যাল মিডিয়া নিয়ে তার ভাবনা কী ?

কাজের ফাঁকে পাহাড় ঘুরতে গিয়েছেন নচিকেতা। কলকাতা ফেরার আগে শিলিগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেই সোশ্যাল মিডিয়া এবং সাম্প্রতিক একের পর বিতর্ক নিয়ে তাকে প্রশ্ন করা হলে শিল্পী নচিকেতা বলেন, “এ নিয়ে আমি খুব বেশি কিছু বলব না ”

কারণ আমার একটা ক্যাবলা ফোন (ফিচার ফোন) রয়েছে।  ফলে সোশ্যাল মিডিয়ায় আমার থাকা হয় না। সোশ্যাল মিডিয়া একটা অশিক্ষিতদের চায়ের দোকানের মতো। সেটা নিয়ে মন্তব্য করার কোনো মানে হয় না। সেভাবে দেখতে গেলে আমি খুব আনসোশ্যাল।’

পাশাপাশি রোদ্দুর রায়ের প্রসঙ্গ উঠতে নচিকেতা বলেন, ‘আমি ভদ্রলোককে চিনি না। সুতরাং তার সম্পর্কে আমি কী বা মন্তব্য করব। কী বলেছেন না বলেছেন সেটাও জানি না। যদি কিছু হয় আইন আইনের পথেই হাঁটবে।

Comments

comments