আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

মেদিনীপুরের ওরশ যাত্রীদের বিদায় জানালেন- এমপি.কাজী কেরামত আলী


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ ,১৫ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট: ১০:৪৪ অপরাহ্ণ ,১৬ ফেব্রুয়ারি, ২০২০
মেদিনীপুরের ওরশ যাত্রীদের বিদায় জানালেন- এমপি.কাজী কেরামত আলী

নিজস্ব প্রতিবেদক।। ভারতের পশ্চিম বঙ্গের মেদিনীপুরে জোড়া মসজিদে ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ১১৯তম বার্ষিক পবিত্র ওরস শরীফে যোগদানের উদ্দেশ্যে রাজবাড়ী রেল ষ্টেশন থেকে ছেড়ে যাওয়া স্পেশাল ট্রেন যাত্রীদের বিদায় জানালেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী।

রাজবাড়ী রেলষ্টেশনের ২নং প্লাট ফর্মে দাঁড়িয়ে দোয়া মোনাজাতে অংশ নেয়ার পর হাত নেড়ে ওরশ যাত্রীদের বিদায় জানিয়েছেন তিনি। এ সময়, রাজবাড়ীর পৌর মেয়র মহাম্মদ আলী চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও জেলা আওয়ামীলীগের মুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আবুল হোসেন ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান পিয়াল সহ হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

ওরশ যাত্রীদের বিদায় শেষে কাজী কেরামত আলী বলেন- এবারই প্রথম ভারতীয় কর্তৃপক্ষ ওরশ যাত্রীদের তাদের ট্রেনে করে নিবে বলে জানায়। আজ বিকাল ৪.টার দিকে ট্রেনটি রাজবাড়ী রেলষ্টেশনে আসে। তবে, ট্রেনটি খানিকটা চাপা এবং সিট কন্ডিশনও খুব একটা ভালো নয়। তারপরও ট্রেনটি ভালো ভাবে ছেড়ে গেছে, এ জন্য তিনি শুকরিয়া জানান এবং ভারত সরকারকে অভিনন্দন জানান।

প্রতি বছরের ন্যায় এবারও, রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে-এবং বাংলাদেশ ও ভারতের রেলওয়ে বিভাগের ব্যবস্থাপনায় রাজবাড়ী রেল ষ্টেশন থেকে মোট ২ হাজার ৩ শত ২৩ জন ওরশ যাত্রী নিয়ে ২৪ টি বগি সম্বলিত দেশের এক মাত্র ওরশ স্পেশাল ট্রেনটি ১৫ ফেব্রুয়ারি-২০২০ শনিবার রাত ১০.টা ১১ মিনিটে রাজবাড়ী রেল ষ্টেশন থেকে ছেড়ে গেছে। তবে, ১১৯ বছর পর এবারই প্রথম ভারত থেকে আসা ট্রেনে করে যেতে হয়েছে বাংলাদেশের ওরশ যাত্রীদের।

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারত সরকার যৌথভাবে ১৯০২ সাল থেকে ওরশ যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ওরশ স্পেশাল ট্রেনের ব্যবস্থা করে আসছে।

আরো জানাযায়, ভারতের পশ্চিমবঙ্গে মেদিনীপরে নূরনবী হযরত মুহাম্মদ (সা.)-এর ৩৩তম ও গাউস-উল-আযম বড় পীর সৈয়দানা হযরত আব্দুল কাদের জিলানী (আ.) পাক এর ২০তম অধস্তন পবিত্র বংশধর হযরত আলী আব্দুল কাদের সামছুল কাদেরী সৈয়দ শাহ মোরশেদ আলী আল কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী (আ.) মশহুর নাম “মওলাপাক” এর ১১৯তম বার্ষিক পবিত্র ওরস শরীফ ১৭ ফেব্রুয়ারি-২০২০ বৃহস্পতিবার দিবাগত রাতে জোড়া মসজিদ মির্জামহল মেদিনীপুরে উদযাপিত হবে। আগামী ১৯ ফেব্রুয়ারি রাতে ট্রেনটি রাজবাড়ী ফিরে আসবে।

Comments

comments