আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

১নং মিজানপুর ইউনিয়ন জন্ম-মৃত্যু নিবন্ধন টাস্ক ফোর্স কমিটির সভা অনুষ্ঠিত


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ ,৪ এপ্রিল, ২০২৩ | আপডেট: ১:৫৫ পূর্বাহ্ণ ,৫ এপ্রিল, ২০২৩
১নং মিজানপুর ইউনিয়ন জন্ম-মৃত্যু নিবন্ধন টাস্ক ফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার।। নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম মৃত্যু নিবন্ধন” এই প্রতিপাদ্যকে বাস্তবায়নের লক্ষ্যে- রাজবাড়ী জেলা সদরের ১নং মিজানপুর ইউনিয়ন পরিষদের জন্ম- মৃত্যু নিবন্ধন টাস্ক ফোর্স কমিটির সভা অনুষ্ঠিত।

৪ এপ্রিল-২৩ মঙ্গলবার দুপুর সাড়ে ১২.টার দিকে পরিষদের হল রুমে অনুষ্ঠিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন মিজানপুর ইউপি চেয়ারম্যান মোঃ টুকু মিজি।

ইউপি সচিব সৈয়দ মেহেদী মাসুদের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন- র্সূয্যনগর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবু জাফর সরদার, ইউনিয়নের উপ-সহকারি কৃষি অফিসার মো. হাফিজুর রহমান, গঙ্গাপ্রসাদপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শহিদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুস সালাম বিশ্বাস, প্যানেল চেয়ারম্যান কোরবান আলী মোল্লা, সমাজকল্যাণ অফিসারসহ বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যরা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিভিন্ন ওয়ার্ড/ এলাকা হতে আগত জনপ্রতিনিধিরা জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করতে বিভিন্ন মতামত প্রকাশ করেন।

জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষে সভার সভাপতি হিসাবে দিক নির্দেশনা প্রদান করেন মিজানপুর ইউপি পরিষদ চেয়ারম্যান টুকু মিজি।  তিনি তার বক্তব্যে- মেম্বার ও শিক্ষকসহ সভায় উপস্থিতিদের উদ্দেশ্যে বলেন; শুন্য থেকে ১বছরের শিশুদের জন্ম নিবন্ধন নিশ্চিত করার জন্য সকলে যার যার এলাকার সাধারণ জনগনকে অবহিত করার দায়িত্ব নিতে হবে। তাহলে এই কার্যক্রমটি সফলতার সাথে দ্রুত বাস্তবায়িত হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এর আগে, সকাল ১১.টার দিকে পরিষদের একই স্থানে মিজানপুর ইউপি চেয়ারম্যান মোঃ টুকু মিজির সভাপতিত্বে ইউনিয়ন আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।  এ সভায়, রাজবাড়ী সদর থানার এএসআই জাহিদুর রহমান, ইউনিয়ন তহশীলদার ইউনুস আলী মুন্সি সহ জন্ম- মৃত্যু নিবন্ধন টাস্ক ফোর্স কমিটির অনুষ্ঠিত সভায় উপস্থিত থাকা ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments

comments