আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে কটুক্তি করে গ্রেফতার হওয়া স্মৃতির শাস্তির দাবীতে রাজবাড়ীতে বিক্ষোভ ও মানবব্ন্ধন


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ ,৭ অক্টোবর, ২০২২ | আপডেট: ১২:১৭ পূর্বাহ্ণ ,১০ অক্টোবর, ২০২২
প্রধানমন্ত্রীকে কটুক্তি করে গ্রেফতার হওয়া স্মৃতির শাস্তির দাবীতে রাজবাড়ীতে বিক্ষোভ ও মানবব্ন্ধন

রাজবাড়ী প্রতিনিধি।।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটুক্তি ও আপত্তিকর পোস্ট দেয়ার অভিযোগে আ’লীগ নেতা মোঃ শামসুল আরেফিন চৌধুরী করা মামলায় গ্রেফতার হওয়া সোনিয়া আক্তার স্মৃতি ইসলামের শাস্তির দাবীতে রাজবাড়ীতে মানবব্ন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

জেলার সর্বস্তরের জনগণের ব্যানারে ও বাংলাদেশ মুক্তিযুদ্ধো মঞ্চ, রাজবাড়ী শাখার আয়োজনে শুক্রবার (৭ই অক্টোবর-২২) বিকেল ৪ টার দিকে রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন হয়। পরে বিক্ষোভ মিছিল হয়।

রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যসচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মোঃ শামসুল আরেফিন চৌধুরী, সদর থানা ছাত্র লীগের সহ-সভাপতি জালাল পাঠান, খানগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান সোহানুর রহমান, জেলা স্বেচ্ছা সেবক লীগের সহ-সভাপতি আঃ ছাত্তার প্রমুখ।

বক্তারা এ সময়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কটুক্তিকারী স্মৃতি ইসলামের শাস্তির দাবী জানান এবং স্মৃতি ইসলামকে গ্রেফতার করায় পুলিশ প্রশাসন কে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত ৩১/০৮/২০২২ তারিখে এবং ২৮/০৯/২০২২ইং তারিখে সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম(৩৫) ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অপমানজনক ও আপত্তিকর পোস্ট দেন। ওই পোষ্ট দেওয়ার কারনে রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যসচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মোঃ শামসুল আরেফিন চৌধুরী গত ০৩/১০/২০২২ ইং তারিখে সোনিয়া আক্তার স্মৃতির বিরুদ্ধে রাজবাড়ী থানায় একটি অভিযোগ করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় গত ৪ঠা অক্টোবর মধ্যরাতে শহরের ৩নং বেড়াডাঙ্গাস্থ তার শ^শুর বাড়ী থেকে সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেফতার করেন থানা পুলিশ। গ্রেফতারের পর, মোঃ শামসুল আরেফিন চৌধুরীর দেয়া অভিযোগটি গত ০৫/১০/২০২২ ইং তারিখে মামলা হিসাবে রেকর্ড করা হয়। ৫ই অক্টোবর দুপুরে পুলিশ তাকে রাজবাড়ীর ১নং আমলী আদালতে পাঠালে আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কায়ছুন নাহার সুরমা তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

রাজবাড়ী থানার মামলা নং-১০। ধারা ১৫৩/৫০৫ পেনাল কোড ১৮৬০। মামলার তদন্তকারী অফিসার এসআই আলেয়া আক্তার।

মামলার বাদী শামসুল আরেফিন- রাজবাড়ী জেলা সদরের মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুর গ্রামের মৃত আখতার উদ্দিন চৌধুরীর ছেলে। সে রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যসচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ।

মামলার বাদী আরিফিন চৌধুরীর অভিযোগসূত্রে ও প্রত্যাক্ষদর্শীসূতে জানাযায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে উদ্দেশ্য প্রণোদিত ভাবে সোনিয়া আক্তার স্মৃতি গত ২৮/০৯/২০২২ইং তারিখে বিষাক্ত সাপের ছবি ও “শুভ জন্মদিন প্রিয়” লিখে নামীয় ফেসবুক আইডিতে একটি বিতর্কিত পোষ্ট দেন। তার আগে ৩১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আরেকটি অপমানজনক ও আপত্তিকর পোস্ট দিয়েছিলেন স্মৃতি।

গ্রেফতার হওয়া সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম জেলা মহিলা দলের সদস্য এবং রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি। এজন্য এলাকায় সে রক্তকন্যা হিসেবে পরিচিত। তাঁর স্বামীর নাম মোঃ খোকন মিয়া তিনি প্রবাসী।

Comments

comments