আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতি লিটার সয়াবিন তেল বোতলজাত ১৭৮ টাকা এবং খোলা ১৫৮ টাকা


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ ,৩ অক্টোবর, ২০২২ | আপডেট: ১০:১৮ অপরাহ্ণ ,৩ অক্টোবর, ২০২২
প্রতি লিটার সয়াবিন তেল বোতলজাত ১৭৮ টাকা এবং খোলা ১৫৮ টাকা

স্টাফ রিপোর্টার।।  বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটারে ১৪ টাকা কমিয়ে ১৭৮ টাকা, এবং খোলা সয়াবিন তেলেরে দাম লিটারপ্রতি ১৭ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ১৫৮ টাকা। আগামীকাল থেকে নতুন দামে সয়াবিন তেল বিক্রি হবে।

বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স এন্ড বনস্পতি ম্যানফেকচারার্স এসোসিয়েশন আজ সোমবার (৩ অক্টোবর-২২) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
এতে বলা হয়, প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের সর্বোচ্চ খুচরা মূল্য হবে ১৭৮ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৫৮ টাকা এবং ৫ লিটার বোতলজাত সয়াবিন তেলের নতুন দাম ৮৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সংগঠনটির নির্বাহী কর্মকর্তা মো. নুরুল ইসলাম মোল্লার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভোক্তাদের সুবিধার্থে ভোজ্যতেলের দাম লিটারপ্রতি ১৪ টাকা কমিয়ে পুনর্নির্ধারণ করা হয়েছে। তবে খোলা সয়াবিনের দাম কমেছে লিটারপ্রতি ১৭ টাকা। প্রতি লিটার খোলা সয়াবিন তেলের নতুন দাম হবে ১৫৮ টাকা। বর্তমানে বাজারে খোলা সয়াবিন প্রতি লিটার ১৭৫ টাকায় বিক্রি হচ্ছে। আর ৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৯৪৫ টাকা থেকে ৬৫ টাকা কমিয়ে করা হয়েছে ৮৮০ টাকা। তার মানে, বোতলজাত ৫ লিটার সয়াবিনে লিটারপ্রতি ১৩ টাকা কমেছে।

Comments

comments