আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকীতে ডাকটিকিট অবমুক্ত করলেন- মন্ত্রী


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ ,২৮ সেপ্টেম্বর, ২০২২ | আপডেট: ১২:১২ পূর্বাহ্ণ ,২৯ সেপ্টেম্বর, ২০২২
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকীতে ডাকটিকিট অবমুক্ত করলেন- মন্ত্রী

স্টাফ রিপোর্টার।। আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী আজ। তিনি ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর তৎকালীন ফরিদপুর জেলার গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। এই উপলক্ষে ডাক অধিদপ্তর স্মারক ডাকটিকিট ও উদ্বোধনী খাম অবমুক্ত এবং ডাটাকার্ড ও বিশেষ সীলমোহর প্রকাশ করেছে। এছাড়াও ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও আর্কাইভ ১৯৭১‘র উদ্যোগে শেখ হাসিনা‘র বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর ঢাকা জিপিও প্রাঙ্গণে দুইদিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আজ ঢাকায় জিপিও মিলনায়তনে ১০ টাকা মূল্যমানের স্মারক ডাকটিকিট ও ১০ টাকা মূল্যমানের উদ্বোধনী খাম অবমুক্ত এবং ৫ টাকা মূল্যমানের ডাটা কার্ড ও বিশেষ সীলমোহর প্রকাশ করেছেন।

এর আগে মন্ত্রী ফিতা কেটে শেখ হাসিনা‘র বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর ঢাকা জিপিও প্রাঙ্গণে দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। ডাক ও টেলিযোগযোগাযোগ বিভাগের সচিব মোঃ খলিলুর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক ফয়জুল আজিম এবং আর্কাইভ একাত্তরের কর্ণধার সাংবাদিক প্রণব সাহা উপস্থিত ছিলেন।

আজ বুধবার (২৮শে সেপ্টেম্বর-২২) ঢাকা জিপিও মিলনায়তনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী পালন দেশবাসীর জন‌্য খুবই আনন্দের ও গর্বের। কারন, শেখ হাসিনার হাতেই উন্নত বাংলাদেশ বিনির্মাণ সম্ভব। তিনি বাংলাদেশের অগ্রগতির এই অগ্রযাত্রাকে আরও বেগবান করতে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন‌্য নিজ নিজ অবস্থান থেকে প্রত্যেককে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ডাক ও টেলিযোগাযোগ সচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী পালনের দিনটিকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জন‌্য অত্যন্ত গৌরবোজ্জ্বল দিন হিসেবে আখ্যায়িত করেন। জ্ঞান ভিত্তিক ডিজিটাল সাম‌্যসমাজ প্রতিষ্ঠার মাধ্যমে উন্নত জাতি বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা তুলে ধরে তিনি বলেন, শেখ হাসিনা আমাদের অহংকার।

অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর আগে মন্ত্রী আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন করেন।

Comments

comments