আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ী জেলা ট্রাক-কাভার্ডভ্যা ন ড্রাইভার্স ইউনি য়ন নির্বাচনে সভাপতি-নজরুল ও সাঃ সম্পাদক-মনির


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ ,৩ সেপ্টেম্বর, ২০২২ | আপডেট: ১২:৫২ পূর্বাহ্ণ ,৫ সেপ্টেম্বর, ২০২২
রাজবাড়ী জেলা ট্রাক-কাভার্ডভ্যা ন ড্রাইভার্স ইউনি য়ন নির্বাচনে সভাপতি-নজরুল ও সাঃ সম্পাদক-মনির

স্টাফ রিপোর্টার।।  উৎসবমুখর ও শা‌ন্তি পূর্ণ প‌রি‌বে‌শে রাজবাড়ী‌ জেলা ট্রাক- কাভার্ডভ‌্যান ড্রাইভার্স ইউ‌নিয়‌ন (রে‌জি নং ০২) এর ত্রি-বা‌র্ষিক (২০২২-২৫) নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। এতে- সভাপ‌তি ‌নির্বা‌চিত হ‌য়ে‌ছেন মোঃ নজরুল ইসলাম (ট্রাক)। কার্যকরী সভাপ‌তি ‌নির্বা‌চিত হয়েছেন মোঃ জাহিদ শেখ (ফুটবল)। এবং সাধারন সম্পাদক প‌দে নির্বাচিত হয়েছেন লোকমান হো‌সেন ম‌নির (প্রজাপ‌তি)।

শুক্রবার (২রা সেপ্টেম্বর-২২) রাজবাড়ী কেন্দ্রীয় বাস টার্মিনা‌লে সকাল ৯.টা থেকে শুরু হয় ভোট গ্রহন। এরপর দুপুর ১.টা থে‌কে ২.টা ৩০মিনিট পর্যন্ত দেড় ঘন্টার বির‌তি দি‌য়ে পূনরায় ভোট গ্রহন চলে বিকাল ৪.টা ৩০মিনিট পর্যন্ত। শুক্রবার দিবাগত রাত ২.টা ৩০মিনিটের দি‌কে ভোট গননা শে‌ষে ফলাফল ঘোষনা ক‌রেন- প্রধান নির্বাচন কমিশনা‌র বাংলা‌দেশ সড়ক প‌রিবহন ফেডা‌রেশ‌নের আঞ্চ‌লিক সভাপ‌তি জুবা‌য়ের জা‌কির।

তার লিখেত ঘোষনা পত্রে জানান:- মোঃ নজরুল ইসলাম (ট্রাক) প্রতীক নি‌য়ে ৩৪৬ ভোট পে‌য়ে সভাপ‌তি ‌নির্বা‌চিত ‌হন। তার নিকটতম প্রতিদ্বন্দী আব্দুর র‌হিম ব‌্যাপারী (ছাতা) প্রতীক নি‌য়ে পে‌য়ে‌ছেন ৩১২ ভোট। মোঃ জাহিদ শেখ (ফুটবল) প্রতীক নি‌য়ে ৫৮৬ ভোট পে‌য়ে কার্যকরী সভাপ‌তি ‌নির্বা‌চিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী সিরাজুল ইসলাম (মাছ) প্রতীক নি‌য়ে পে‌য়ে‌ছেন ১৯১ ভোট। সাধারন সম্পাদক প‌দে লোকমান হো‌সেন ম‌নির (প্রজাপ‌তি) প্রতীক নি‌য়ে ৪৮৮ ভোট পে‌য়ে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। এবং তার নিকটকম প্রতিদ্বন্দী মোঃ মুক্তার হো‌সেন (বাইসাই‌কেল) প্রতীক নি‌য়ে পে‌য়ে‌ছেন ২৪৪ ভোট। অন‌্যান‌্য বিজয়ীরা হ‌লেন:- হা‌সেম মিয়া (আম) প্রতীক নি‌য়ে ৩৫৬ ভোট পেয়ে সহ-সভাপ‌তি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী মোঃ আলী মিয়া (বটগাছ) প্রতীক নি‌য়ে পে‌য়ে‌ছেন ২৬৯ ভোট। আব্দুর র‌হিম মিয়া (টায়ার)প্রতীক নি‌য়ে ৩৩০ ভোট সহ-সাধারন সম্পাদক নির্বা‌চিত ‌হন।তার নিকটতম প্রতিদ্বন্দী মো. আজিজুল ইসলাম (কুড়ে ঘর) প্রতীক নি‌য়ে পে‌য়ে‌ছেন ১৮৩ ভোট। সহিদুল ইসলাম (‌দোয়াত কলম) প্রতীক নি‌য়ে ৩৪৯ ভোট পে‌য়ে কোষাধ‌্যক্ষ ‌নির্বা‌চিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী মো. ইব্রাহিম প্রামানিক (কম্পিউটার) প্রতীক নি‌য়ে পে‌য়ে‌ছেন ২৯৫ ভোট।

শা‌হিন মিয়া (মই) প্রতিক নিয়ে ৪৪৭ ভোট পেয়ে সাংগঠ‌নিক সম্পাদক নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদন্দি মারুফ রানা (শাপলা ফুল) নিয়ে ২০৫ ভোট পান। মোহাম্মদ শাহাজ‌দ্দিন পাটোয়ারী (ডাব) ৩৯৭ ভোট পেয়ে সড়ক সম্পাদক নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদন্দি মো. বাচ্চু সরদার বাবু (রিক্সা) মার্কা নিয়ে ৩৮৭ ভোট পান। এছাড়াও, দপ্তর সম্পাদক ফ‌রিদ উ‌দ্দিন (‌দো‌য়েল পা‌খি) ৫৬৬ ভোট, প্রচার সম্পাদক আক্কাস মিয়‌া (‌টে‌লি‌ফোন) ৫৩৫ ভোট, কার্যকরী সদস‌্য ১ম মোঃ সুজন পার‌ভেজ (‌মোটর সাই‌কেল) ৩৬৫ ভোট, ২য় মোঃ শরীফ ফ‌কির (‌স্টেয়া‌রিং) ৩৬৩ ভোট ও ৩য় শহীদ সরদার (মাই‌ক্রোবাস) ২৫০ ভোট পে‌য়ে বিজয়ী হ‌য়ে‌ছেন।

প্রার্থীদের থেকে জানাযায়, এ নির্বাচনে ১১টি প‌দের বিপরী‌তে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে সভাপতি পদে ৪ জন, কার্যকরী সভাপতি পদে ২ জন, সহ-সভাপতি পদে ৩ জন, সাধারণ সম্পাদক পদে ৩ জন, সহ-সাধারণ সম্পাদক পদে ৩ জন, কোষাধ্যক্ষ পদে ৩ জন, সাংগঠনিক সম্পাদক পদে ৩ জন, সড়ক সম্পাদক পদে ২ জন, দপ্তর সম্পাদক পদে ২ জন, প্রচার সম্পাদক ২ জন এবং কার্যকরী সদস্য পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

তাদের মধ্যে *সভাপতি পদে- আব্দুর রহিম বেপারী(ছাতা), আঃ কুদ্দুস খান(চেয়ার), নজরুল ইসলাম(ট্রাক) ও হাবিবুর রহমান(আনারস)। *কার্যকরী সভাপতি পদে-  জাহিদ শেখ(ফুটবল) ও সিরাজুল ইসলাম(মাছ)। *সহ-সভাপতি পদে- আলী মিয়া(বটগাছ), আসাদুজ্জামান সরদার(মোরগ) ও হাসেম মিয়া(আম)। *সাধারণ  সম্পাদক পদে- মোহাম্মদ আলী মন্ডল(গরুর গাড়ী), মুক্তার হোসেন(বাইসাইকেল) ও লোকমান হোসেন মনির(প্রজাপতি)। *সহ-সাধারণ সম্পাদক পদে- আজিজুল ইসলাম(কুঁড়েঘর), আঃ রহিম মিয়া(টায়ার) ও রাজীব মন্ডল(বাঘ)। *কোষাধ্যক্ষ পদে- ইব্রাহীম প্রামানিক(কম্পিউটার), ফারুক হোসেন(কলস) ও সহিদুল ইসলাম(দোয়াত কলম)। *সাংগঠনিক সম্পাদক পদে- ফারুক মন্ডল(উড়োজাহাজ), মারুফ রানা (শাপলা ফুল) ও শাহিন মিয়া(মই)। *সড়ক সম্পাদক পদে- বাচ্চু সরদার বাবু(রিক্সা) ও শাহাজদ্দিন পাটোয়ারী(ডাব)। *দপ্তর সম্পাদক পদে- ফরিদ উদ্দিন(দোয়েল পাখি) ও জামাল বিশ্বাস (হরিণ)। *প্রচার সম্পাদক পদে- নায়েব আলী(বক) ও আক্কাস মিয়া(টেলিফোন)। *কার্যকরী সদস্য পদে- জিলহজ শেখ(চশমা), শরীফ ফকির(স্টিয়ারিং), সুজন পারভেজ(মোটর  সাইকেল), সেলিম মন্ডল(টিউবওয়েল) ও সহিদ সরদার(মাইক্রোবাস) প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন।
নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার হিসেবে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক জুবায়ের জাকির, প্রিজাইডিং অফিসার হিসেবে শেখ মনির হোসেন এবং নির্বাচন কমিশনার হিসেবে ইউসুফ হাওলাদার, মিরাজুল ইসলাম ও মোতালেব হোসেন মুক্তার দায়িত্ব পালন করেন।
সুষ্ঠুভাবে নির্বাচনী কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে জেলা প্রশাস‌নের নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট পরিদর্শন করেন ও পুলিশ সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করেন।

প্রিজাইডিং অফিসার হিসেবে শেখ মনির হোসেন জানান- সংগঠনের মোট ৯৭৫ জন ভোটারের মধ্যে ৯০ শতাংশ ভোট কাষ্টিং হয়েছে।

Comments

comments