আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু’র ঘনিনষ্ট সহচর কাজী হেদায়েত হোসেনের ৪৭তম মৃত্যু বার্ষিকী পালিত


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ ,১৮ আগস্ট, ২০২২ | আপডেট: ১২:২৩ পূর্বাহ্ণ ,২০ আগস্ট, ২০২২
বঙ্গবন্ধু’র ঘনিনষ্ট সহচর কাজী হেদায়েত হোসেনের ৪৭তম মৃত্যু বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার।।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিনষ্ট সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য ও গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম কাজী হেদায়েত হোসেনের ৪৭তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। ( ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট বাঙালি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার তিন দিন পর ১৮ আগষ্ট ঘাতকরা তাকে নির্মমভাবে গুলি করে হত্যা করে )।

এ উপলক্ষ্যে, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের আয়োজনে বৃহস্পতিবার (১৮ই আগস্ট-২২) মরহুমের কবর জিয়ারত, শোক র‌্যালী, মরহুমের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এদিন, বিকেল ৪ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি শোক র‌্যালী বেড় হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে মরহুম কাজী হেদায়েত হোসেনের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। সেখান থেকে শোক র‌্যালীটি দলীয় কার্যালয়ে ফিরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মরহুম কাজী হেদায়েত হোসেনের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

মরহুম কাজী হেদায়েত হোসেনের আত্মার মাগফেরাত কামনায় রাজবাড়ী বড় মসজিদে মিলাদ মাহফিলের ছবি।

রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মোঃ উজির আলী শেখের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি’র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, মরহুম কাজী হেদায়েত হোসেনের জ্যেষ্ঠ পুত্র জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল আজম মামুন, এ্যাড. রফিকুল ইসলাম, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড. মোঃ সফিকুল হোসেন সফিক, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ লিয়াকত আলী চৌধুরী, জেলা শ্রমিক লীগ ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিদা চৌধুরী তন্বী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ হাফিজুর রহমান হাফিজ, জেলা কৃষক লীগের আহ্বায়ক আবু বককার খান ও সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ শওকত হাসান প্রমুখ।

এ সময়, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি প্রফেসর ফকরুজ্জামান মুকুট, সাবেক সাংগঠনিক সম্পাদক অসীম কুমার পাল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় মহিলা সংস্থার জেলা শাখার চেয়ারম্যান তানিয়া সুলতানা কংকনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও মরহুম কাজী হেদায়েত হোসেনসহ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন আটাশ কলোনী জামে মসজিদের ইমাম মাওলানা সেলিম দেওয়ান। এর আগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সকাল থেকে দিনব্যাপী কোরআনখানী করা হয়।

Comments

comments