আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীর কালুখালী হতে গরু ডাকাতির ২২দিন পর দৌলতদিয়া হতে ৫ ডাকাত গ্রেফতার


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ ,২৬ জুলাই, ২০২২ | আপডেট: ১২:১৬ পূর্বাহ্ণ ,২৯ জুলাই, ২০২২
রাজবাড়ীর কালুখালী হতে গরু ডাকাতির ২২দিন পর দৌলতদিয়া হতে ৫ ডাকাত গ্রেফতার

রাজবাড়ী প্রতিনিধি।।  রাজবাড়ীর কালুখালী হতে চলন্ত পিকআপ থামিয়ে গরু ডাকাতি হওয়ার বাইশ দিন পর গোয়ালন্দের দৌলতদিয়া থেকে ৫ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।  ২৬শে জুলাই সকাল সাড়ে ৬ টার দিকে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাজার এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।  এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত ১টি ট্রাক জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- পাংশা উপজেলার পূর্ব বাগদুলী গ্রামের আফজাল মোল্লার ছেলে আকবর মোল্লা(৩৮), জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার পোল্লাকান্দি গ্রামের মুসলিম ওরফে মছির উদ্দিন ওরফে বাবুর ছেলে মমিনুল ওরফে মমিন ওরফে রূপচাঁন(৩৫), মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার জিয়নপুর গ্রামের মৃত শেখ মজিবর রহমান শেখের ছেলে ইয়াকুব আলী শেখ(৩৮), সাটুরিয়া উপজেলার পাড়াগ্রামের রব্বানীর ছেলে সুজন(২৬) ও লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার সমশেরাবাদ গ্রামের হাবিবুর রহমানের ছেলে শাহিন মোল্লা(২৭)। তাদের মধ্যে আকবর মোল্লা ডাকাত দলের সর্দার ও ইয়াকুব আলী শেখ ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকের চালক।

মঙ্গলবার (২৬শে জুলাই-২২) সকাল সাড়ে ১১ টার দিকে পুলিশ সুপারের নিজ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিং-এ তথ্য জানান পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।

প্রেস ব্রিফিং-এ তিনি জানান- গত ৩রা জুলাই-২২ দিবাগত রাত দেড়টার দিকে কালুখালী থানাধীন রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গড়িয়ানা এলাকায় গরুভর্তি একটি পিকআপটি থামিয়ে ডাকাতরা ওই পিকআপে থাকা ৩টি গরু একটি ট্রাকে করে নিয়ে যায়। ওই ঘটনায় কালুখালী থানায় একটি ডাকাতি মামলা (নং-০২, তারিখ-০৪/০৭/২০২২ইং, ধারাঃ ৩৯৫/৩৯৭ পেনাল কোড) রজু করা হয়। পরবর্তীতে, কালুখালী থানা পুলিশ মামলাটির তদন্তকালে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থান থেকে সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি সনাক্ত করে এবং ডাকাতদলের সদস্যদের বিষয়ে প্রযুক্তির মাধ্যমে বিস্তারিত তথ্য সংগ্রহ করে। প্রাপ্ত তথ্য উপাত্তর ভিত্তিতে ২৬শে জুলাই-২২) সকাল সাড়ে ৬ টার দিকে অভিযান চালিয়ে অভিযুক্ত ডাকাতদের ৫ জনকে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাজার এলাকা থেকে গ্রেফতার করে ও ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।রেজি নং- ঢাকা মেট্রো-ড-১৪-৩২৬৫। গ্রেফতারকৃত প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। গ্রেফতারকৃত ডাকাতদের বিজ্ঞ আদালতে সোপর্দ করলে তারা প্রত্যেকেই ফোজদারি কার্জবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তী প্রদান করে।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শাহনেওয়াজ রাজু, সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, ডিএসবির ডিআইও-১ মোঃ সাইদুল ইসলাম ও কালুখালী থানার ওসি নাজমুল হাসান ও মামলার তদন্তকারী কর্মকর্তা কালুখালী থানার তদন্ত ওসি আক্দুল গণি সহ জেলা পুলিশের অন্যান্য অফিসারবৃন্দ।

Comments

comments