আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

গোয়ালন্দ পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের ৫৫কোটি ২৫লক্ষ ৮০হাজার টাকার বাজেট ঘোষণা


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ ,১ জুলাই, ২০২২ | আপডেট: ২:২৪ পূর্বাহ্ণ ,৩ জুলাই, ২০২২
গোয়ালন্দ পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের ৫৫কোটি ২৫লক্ষ ৮০হাজার টাকার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার।। রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের ৫৫ কোটি ২৫ লক্ষ ৮০ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।
বৃহস্পতিবার (৩০শে জুন-২২) দুপুরে গোয়ালন্দ পৌরসভার মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই বাজেট ঘোষণা করেন গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল।

পৌর মেয়রের সভাপতিত্বে ও পৌর সচিব রুহুল আমিনের সঞ্চালনায় এ সময়, পৌরসভার প্যানেল মেয়র নাসির উদ্দীন রনি, কাউন্সিলরগণ, পৌর নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, নির্বাহী প্রকৌশলী ফেরদৌস আলম, কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার, সাবেক অধ্যক্ষ খন্দকার আব্দুল মুহিত হীরা, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইউনুস মোল্লাসহ গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রস্তাবিত বাজেটে ৫৫ কোটি ৫৪ লক্ষ ৮৪ হাজার ৯৭১ টাকা আয়, এবং ৫৫ কোটি ২৫ লক্ষ ৮০ হাজার টাকা ব্যয়, ও ২৯ লক্ষ ৪ হাজার ৯৭১ টাকা উদ্বৃত্ত ধরা হয়েছে।

আয়ের ৫৫ কোটি ৫৪ লক্ষ ৮৪ হাজার ৯৭১ টাকার মধ্যে রাজস্ব খাত থেকে ৩ কোটি ৯৯ লক্ষ ৮৫ হাজার ৩২৫ টাকা, প্রকল্পসহ উন্নয়ন খাত থেকে ৫১ কোটি ১৫ লক্ষ ১০ হাজার ৭ টাকা ও মূলধন খাত থেকে ৩৯ লক্ষ ৮৯ হাজার ৬৩৯ টাকা এবং ব্যয়ের ৫৫ কোটি ২৫ লক্ষ ৮০ হাজার টাকার মধ্যে রাজস্ব খাত থেকে ৩ কোটি ৮৭ লক্ষ ৩০ হাজার টাকা, প্রকল্পসহ উন্নয়ন খাত থেকে ৫১ কোটি ১৫ লক্ষ ১০ হাজার ৭ টাকা, ও মূলধন খাতে ২৫ লক্ষ টাকা ব্যয় ধরা হয়েছে। এছাড়া উদ্বৃত্ত ২৯ লক্ষ ৪ হাজার ৯৭১ টাকার মধ্যে রাজস্ব খাতে ১২ লক্ষ ৫৫ হাজার ৩২৫ টাকা, প্রকল্পসহ উন্নয়ন খাতে ১ লক্ষ ৬০ হাজার ৭ টাকা ও মূলধন খাতে ১৪ লক্ষ ৮৯ হাজার ৬৩৯ টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে। সর্বমোট উদ্বৃত্ত ধরা হয়েছে ২৯ লাখ ৪ হাজার ৯৭১ টাকা।

Comments

comments