আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ী পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের ১০৮কোটি ২৪লাখ টাকার বাজেট ঘোষনা


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ ,১ জুলাই, ২০২২ | আপডেট: ২:১০ পূর্বাহ্ণ ,৩ জুলাই, ২০২২
রাজবাড়ী পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের ১০৮কোটি ২৪লাখ টাকার বাজেট ঘোষনা

স্টাফ রিপোর্টার।। রাজবাড়ী পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরে ১০৮ কোটি ২৪ লক্ষ ৪৭ হাজার ৩০০ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার (২৯শে জুন-২২) দুপুরে পৌরসভার মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ বাজেট ঘোষণা করেন রাজবাড়ী পৌর মেয়র আলমগীর শেখ তিতু।

বাজেট ঘোষণাকালে পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু বলেন- এই শহরকে উন্নীতকরণে জন্য আশা করি এই বাজেট পৌরবাসীর প্রত্যাশা পূরণ করতে ভূমিকা রাখবে। বাজেট বাস্তবায়নে পৌরবাসীর সহযোগিতা কামনা করেন মেয়র।
প্রস্তাবিত বাজেটের ১০৮ কোটি ২৪ লক্ষ ৪৭ হাজার ৩০০ টাকার মধ্যে *রাজস্ব খাত থেকে ১৫ কোটি ৬৬ লক্ষ ৪৭ হাজার ৩০০ টাকা, *উন্নয়ন খাত থেকে ৭ কোটি ১৫ লক্ষ টাকা, *প্রকল্প হতে ৮৪ কোটি ৭ লক্ষ টাকা ও *মূলধন খাত থেকে ১ কোটি ৩৬ লক্ষ টাকা আয় দেখানো হয়েছে। এছাড়াও *রাজস্ব খাতে ১৪ কোটি ৯৫ লক্ষ ৭০ হাজার টাকা, *উন্নয়ন খাতে ৭ কোটি ৪ লক্ষ ৫০ হাজার টাকা, *প্রকল্পে ৮৩ কোটি ৮২ লক্ষ টাকা ও *মূলধন খাতে ১ কোটি ৩১ লক্ষ টাকা ব্যয়সহ **১ কোটি ১১ লক্ষ ২৭ হাজার ৩০০ উদ্বৃত্ত দেখানো হয়েছে।

রাজস্ব খাতের উল্লেখযোগ্য আয়ের মধ্যে রয়েছে (১) হাট-বাজার ইজারা থেকে ১ কোটি ৫০ লক্ষ ৭০ হাজার টাকা, (২) বাস/ট্রাক/অটোরিক্সা স্ট্যান্ড থেকে ১ কোটি ৪০ লক্ষ টাকা, (৩) ঘাট ইজারা থেকে ১০ লক্ষ টাকা, (৪) গণশৌচারগার ইজারা থেকে ১ লক্ষ টাকা, (৫) কবরস্থান/শ্মশান ঘাট থেকে ৮ লক্ষ ৫০ হাজার টাকা, (৬) পৌরসভার সম্পত্তি ভাড়া থেকে ২২ লক্ষ টাকা, (৭) পৌর মার্কেট থেকে ভাড়া বাবদ ১ কোটি ১০ লক্ষ টাকা, (৮) পৌরসভার গেস্ট হাউজ থেকে ১ লক্ষ টাকা।

উল্লেখযোগ্য ব্যয়ের মধ্যে রয়েছে *মেয়র/কাউন্সিলরদের সম্মানী ভাতা বাবদ ১৯ লক্ষ ২০ হাজার টাকা, *কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাবদ ৭ কোটি ৩০ লক্ষ টাকা, *পরিচ্ছন্নতা কর্মীদের বেতন ৩৮ লক্ষ টাকা, *স্যানিটেশন খাতে ৩ লক্ষ টাকা, *বৃক্ষ রোপণ ও রক্ষণাবেক্ষণ খাতে ৩ লক্ষ টাকা, *মশক নিধন বাবদ ১ লক্ষ টাকা, *ক্লাব/প্রতিষ্ঠানে অনুদান বাবদ ৬ লক্ষ টাকা, *ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান বাবদ ৭ লক্ষ টাকা, *দুস্থদের আর্থিক সহায়তা বাবদ ১৫ লক্ষ টাকা, *জাতীয় দিবস উদযাপন বাবদ ১০ লক্ষ টাকা, *খেলাধুলা ও সংস্কৃতি খাতে ১২ লক্ষ টাকা, *বিজ্ঞাপন বাবদ ২ লক্ষ টাকা, *আপ্যায়ন বাবদ ৮ লক্ষ টাকা, *করোনা ভাইরাস মোকাবেলায় ৫ লক্ষ টাকা, *ত্রাণ বাবদ ৭ লক্ষ টাকা ও *ভ্রমণ ব্যয় বাবদ ২ লক্ষ টাকা ইত্যাদি।

এ বাজেট ঘোষণা সভায়- পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আলী, নির্বাহী কর্মকর্তা মোঃ তালেব আলী, প্যানেল মেয়র নির্মল চক্রবর্তী শেখর, হিসাব রক্ষক মোঃ মোকলেছুর রহমান, পৌর কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Comments

comments