আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ী জেলা আওয়ামী মটর চালক লীগের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ ,২৮ জানুয়ারি, ২০২২ | আপডেট: ১০:৪৩ অপরাহ্ণ ,২৮ জানুয়ারি, ২০২২
রাজবাড়ী জেলা আওয়ামী মটর চালক লীগের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার।। রাজবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ী জেলা আওয়ামী মটর চালক লীগের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

২৮শে জানুয়ারি-২২ শুক্রবার বিকেল ৫ টার দিকে রাজবাড়ী জেলা সদরে গোয়ালন্দ মোড়ের সপ্তবর্না ফিলিং স্টেশনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 অনুষ্ঠানে- রাজবাড়ী জেলা আওয়ামী মটর চালক লীগের সহ-সভাপতি মো. খলিলুর রহমান মিয়া, এস.এম. রিয়াজুল করিম, মো. কাদের রেজা, সাধারন সম্পাদক মো. আব্দুল মতিন ব্যাপারি, যুগ্ন-সাধারন সম্পাদক হাজি মো. বাবু, সাংগঠনিক সম্পাদক মো. শাহিন শেখ, সহ-দপ্তর সম্পাদক মো. রবিউল ইসলাম, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আলমাছ আলী সহ অর্ধশতাধিক নেতাকর্মি ও বিভিন্ন সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানে আলোচনাসভায়, মটর চালক লীগের রাজবাড়ী জেলা শাখার সহসভাপতি এস.এম. রিয়াজুল করিম বলেন- মূল সংগঠনকে শক্তিশালি করতেই সহযোগী ও অঙ্গ সংগঠনগুলো কাজ করে থাকে, আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা নিজে আমাদের মটর চালক লীগের প্রতিষ্ঠাতা। এ জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। মটর চালকদের স্বার্থ রক্ষায় ও অধিকার আদায়ে ভেদাভেদ ভুলে সকলকে সংগঠনের পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে। এছাড়াও তিনি, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি হাজ্বী মোঃ আলী হোসেন সহ কেন্দ্রীয় অন্যান্য নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সংগঠনকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। আলোচনা পর্বের শেষে আনুষ্ঠানিকভাবে কেক কেটে সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

উল্লেখ্য, মটর চালকদের জীবনমান উন্নয়নে শক্তিশালী কোন সংগঠন না থাকায় জননেত্রী শেখ হাসিনা ২৮ জানুয়ারী, ২০০৪ ইং সালে ‘বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগ’ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনের সকল নেতৃবৃন্দ ও সদস্যদের নিয়ে দেশের সকল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে অংশ গ্রহন ও জননেত্রী শেখ হাসিনার আদেশ, নির্দেশ ও পরামর্শক্রমে সংগঠনটি পরিচালিত হয়ে আসছে। বাংলাদেশ আওয়ামী লীগে’র সভাপতি জননেত্রী শেখ হাসিনা’র ব্যক্তিগত গাড়ী চালক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও অন্যান্য সহযোগী অঙ্গ সংগঠনের নেতাদের গাড়ী চালকগন ২০০৪ ইং সালে বন্যা দূর্গত ক্ষতিগ্রস্থ এলাকায় মানুষের সাহায্যার্থে তাহাদের কষ্টাউপার্জিত বেতন-ভাতাদি থেকে চাঁদা উত্তোলন করে ১০,০০০/- (দশ হাজার) টাকা বাংলাদেশ আওয়ামী লীগে’র ত্রাণ তহবিলে জমা দেওয়ার জন্য জননেত্রীর হাতে তুলে দেন। তখন উপস্থিত সকল গাড়ীচালকগন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীল মটরযান চালকদের নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগে’র একটি সহযোগী রাজনৈতিক ও পেশাজীবি সংগঠন গঠন করার প্রস্তাব করলে জননেত্রী শেখ হাসিনা ‘বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগ’ নাম দিয়ে সভানেত্রীর ব্যক্তিগত গাড়ী চালককে সভাপতি ও সাধারণ সম্পাদকের গাড়ি চালককে সাধারণ সম্পাদক করে ‘বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগ’ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ গঠন করে কার্যক্রম শুরু করার নির্দেশ প্রদান করেন। তখন প্রথম সভাপতি হিসাবে জনাব মোঃ জালাল মিয়া ও সাধারণ সম্পাদক হিসাবে জনাব মোঃ আলাউদ্দিন রানা দায়িত্ব গ্রহন করেন এবং সভাপতি সাহেব এক মাস দায়িত্ব পালন করার পর স্ব-পদ থেকে অব্যহতি নেন। পরবর্তিতে জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশে জনাব মোঃ আলী হোসেন সংগঠনটির সভাপতি হিসাবে দায়িত্বভার গ্রহন করেন। জনাব মোঃ আলী হোসেন সভাপতির দায়িত্ব গ্রহন করারপর হতে বাংলাদেশ আওয়ামী লীগ কর্তৃক ঘোষিত সংগঠনটি সকল ধরনের গণতান্ত্রিক আন্দোলন, সংগ্রাম ও কর্মসূচিতে অংশ গ্রহন করে আসছে এবং বিএনপি, জামায়াত ও ৪ দলীয় জোট সরকারের আমলে তত্বাবধায়ক সরকারের প্রধান হিসাবে বিচারপতি কে,এম, হাসান ও প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুল আজিজ দায়িত্বভার গ্রহনের পর তাহাদের অপসারন, অবাঞ্চিত ও গণতন্ত্র রক্ষার আন্দোলনে সক্রিয়ভাবে অংশ গ্রহন করে।

Comments

comments