আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীর পদ্মায় নৌ-যান হতে চার্জ আদায়ের জন্য সহযোগিতা চেয়ে পুলিশ সুপারের কাছে আবেদন


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ ,৯ মার্চ, ২০২৩ | আপডেট: ১:৪৫ পূর্বাহ্ণ ,১২ মার্চ, ২০২৩
রাজবাড়ীর পদ্মায় নৌ-যান হতে চার্জ আদায়ের জন্য সহযোগিতা চেয়ে পুলিশ সুপারের কাছে আবেদন

আমি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ কর্তৃক গত ৩১/০৫/২০২২ খ্রীঃ তারিখের ১৮.৭২০.০০৫২.০০০,০০০.২৪৫.২০১৯-১৬৪১ নং স্মারকে প্রেরিত পত্র মারফত গোয়ালন্দ- পাকশী নৌ-চ্যানেলটি হয়ে চলাচলকারী নৌ-যান হতে চার্জ আদায় কেন্দ্র পরিচালনার কার্যাদেশ পেয়ে থাকি। কিন্তু বর্তমানে চ্যানেলের চার্জ আদায় করতে গেলে স্থানীয় সন্ত্রাসী মোঃ আজম মন্ডল, পিতা- মৃত মফিজ মন্ডল, গ্রাম- দয়াল নগর, ডাকঘর- সূর্য নগর, উপজেলা- রাজবাড়ী সদর, জেলা- রাজবাড়ী নিজে এবং তার রক্ষিত বাহিনী দ্বারা নৌ-চ্যানেলের চার্জ আদায় কাজে বাধা সৃষ্টি করছে এবং নিয়মিত চাঁদা দাবী করছে। এমনকি আমার অন্যান্য অংশীদারভুক্ত- রাজবাড়ী এর নিকট হতে- (১)চর পদ্মা মৌজা, (২)চর নরসিংহদিয়া মৌজা, (৩)চর জাজিয়া মৌজা, (৪)ফুরশাহাট বালুমহলের টাকা রশিদের মাধ্যমে ফি আদায় করতে গেলেও উক্ত সন্ত্রাসী তার লোকবল নিয়ে এসে চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সে ও তার বাহিনী আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে টোকেন ঘরে এসে প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করতে থাকে।

প্রকাশ থাকে যে, মোঃ আজম মন্ডল অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। মোঃ আজম মন্ডল একজন স্থানীয় সন্ত্রাসী। সে বিভিন্ন চাঁদাবাজী ও সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত। এমতাবস্থায়, আমি সরকারি বিধি মোতাবেক চ্যানেলটির চার্জ আদায়সহ অন্যান্য বালুমহালের কার্য সম্পাদনে নিরাপত্তাহীনতায় ভুগছি। সরকারি আদেশ অনুযায়ী উল্লেখিত চ্যানেলটি হতে নির্বিঘ্নে নৌ-চ্যানেলের চার্জ আদায় করার নিমিত্তে জেলা পুলিশের সহযোগিতা একান্তভাবে প্রয়োজন।

অতএব, মহোদয়ের নিকট আবেদন, উপরোক্ত বিষয় বিবেচনা করে আমাকে সরকারি কার্যাদেশ অনুযায়ী নির্বিঘ্নে চ্যানেলটির চার্জ আদায়সহ বিভিন্ন বালুমহালের কার্যাদি সঠিকভাবে সম্পন্ন করার সহযোগিতা প্রদানসহ উক্ত চাঁদাবাজ, সন্ত্রাস ও অবৈধ বালু উত্তোলনকারী সন্ত্রাসী মোঃ আজম মন্ডলের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে মহোদয়ের সদয় মর্জি হয়।   বিনীত নিবেদক-

(মোঃ মেহেদী হাসান) পিতা- মোঃ মশিউর রহমান মিয়া, গ্রাম- বনকোলা, ডাকঘর- বোনকোলা, উপজেলা- সুজানগর, জেলা- পাবনা।

Comments

comments