আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

গোয়ালন্দের নিখোঁজ গৃহবধু ময়মনসিংহ যৌনপল্লী থেকে উদ্ধার; সর্দারনী আটক


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ ,৩০ আগস্ট, ২০২০ | আপডেট: ১২:৪৩ পূর্বাহ্ণ ,৩১ আগস্ট, ২০২০
গোয়ালন্দের নিখোঁজ গৃহবধু ময়মনসিংহ যৌনপল্লী থেকে উদ্ধার; সর্দারনী আটক

স্টাফ রিপোর্টার।।  গত ১৩ জুলাই গোয়ালন্দের দৌলতদিয়া হতে ৩ মাসের শিশুপুত্রসহ নিখোঁজ হওয়া গৃহবধুকে (২১) কে ময়মনসিংহ যৌনপল্লী হতে ২৭শে আগষ্ট-২০ বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে উদ্ধার করেছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। এ ঘটনায়, ময়মনসিংহ যৌনপল্লীর বাড়ীওয়ালী আশা (৩৫) কে আটক করে রাজবাড়ীর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ এবং উদ্ধার হওয়া মা ও শিশুকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতারকৃত বাড়ীওয়ালী আশা- শরিয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার নারায়ণপুর গ্রামের সালাম বেপারীর মেয়ে। তার স্বামী ওই গ্রামেরই মৃত জাহাঙ্গীর আলম।

এ প্রসঙ্গে, শনিবার ২৯ আগষ্ট-২০ দুপুরে রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান তার কার্যালয়ের কনফারেন্স রুমে এ বিষয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ঘটনার বিস্তারিত তুলে ধরে বলেন- গত ১৩ জুলাই-২০২০ তারিখে গোয়ালন্দ ঘাট থানায় ৩ মাসের শিশুপুত্রসহ এক তরুনী নিখোঁজের একটি জিডি (যাহার নম্বর-১২৩৫ তারিখ-২৯-০৭-২০২০) করা হয়। ওই গৃহবধু সাংসারিক অশান্তির দরুন কাজের উদ্যেশ্যে ঢাকার যাওয়ার জন্য স্বামীর বাড়ী থেকে বের হন। এরপর দৌলতদিয়া ঘাটে আসার পর তিনি পাচারকারী চক্রের দুই পুরুষ সদস্যের খপ্পরে পড়েন। তারা গৃহবধুর সাথে বোন পাতিয়ে তাকে ঢাকায় ভাল চাকরী দেয়ার কথা বলে সাভার হেমায়েতপুরে নিয়ে যায়। পরে সেখান থেকে ময়মনসিংহ যৌনপল্লীতে নিয়ে তাকে আশা বাড়ীওয়ালীর কাছে বিক্রি করে দেয়। বাড়ীওয়ালী গৃহবধুর সাথে থাকা শিশুপুত্রকে জোর করে তার মায়ের থেকে বিচ্ছিন্ন করে একটি বস্তিতে নিয়ে রাখে। সেই সাথে জোর করে ও নানা ভয়ভীতি দেখিয়ে ওই গৃহবধুকে দিয়ে যৌন ব্যবসা করাতে থাকে।
এ দিকে কয়েকদিন আগে ওই গৃহবধুর কাছে খদ্দের হিসেবে যাওয়া এক যুবকের কাছে আকুতি জানিয়ে তার দুর্দশার কথা এবং তার নাম ঠিকানা জানালে ওই যুবক ময়মনসিংহের একটি ফেসবুক গ্রুপে বিষয়টি তুলে ধরে এবং তার উদ্ধারের বিষয়ে সহযোগীতা কামনা করেন। গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান দীর্ঘদিন ময়মনসিংহে চাকুরী করার সুবাদে তার পূর্ব পরিচিত ওই গ্রুপের এক সদস্য বিষয়টি গত বৃহস্পতিবার তাকে অবগত করেন। এরপর ওসি আশিকুর রহমান বৃহস্পতিবার দুপুরে গোয়ালন্দ ঘাট থানার ওসি (তদন্ত) আব্দুল্লাহ আল তায়াবীরের নেতৃত্বে পুলিশের একটি দল ময়মনসিংহে পাঠান। তারা ময়মনসিংহের যৌনপল্লীতে অভিযান চালিয়ে গৃহবধুকে উদ্ধার ও বাড়ীওয়ালী আশাকে আটক করে। এরপর বাড়ীওয়ালীর দেয়া তথ্যানুযায়ী ময়মনসিংহের একটি বস্তি থেকে গৃহবধুর শিশুপুত্রকে উদ্ধার করে শুক্রবার ভোরে গোয়ালন্দ থানায় ফিরে আসেন।

প্রেস কনফারেন্সে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ফজলুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ শরিফ উজ জামান, সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) লাবিব আব্দুল্লাহ, ডিআইও-১ সাইদুর রহমান, গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান, ওসি (তদন্ত) আব্দুল্লাহ আল তায়াবীর প্রমূখ।

Comments

comments