আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাব-৮ এর অভিযানে জেএমবির ২ জন সক্রিয় সদস্য গ্রেফতার


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ ,২৮ আগস্ট, ২০২০ | আপডেট: ১২:১৮ পূর্বাহ্ণ ,৩০ আগস্ট, ২০২০
র‌্যাব-৮ এর অভিযানে জেএমবির ২ জন সক্রিয় সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার।। এলিট ফোর্স র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ২৭ আগস্ট-২০২০ বৃহস্পতিবার বিকালে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানা এলাকা থেকে ১ এবং ২৮/৮/২০ তারিখ ভোর রাতে কুমিল্লা জেলার মুরাদনগর থানা এলাকা থেকে ১ একজন সহ মোট ২ জন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার করে।

গ্রেফতারকৃত জেএমবি সদস্যরা হলো- লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার রামগঞ্জ পোষ্টের উত্তর টামটা (মিঝি বাড়ী) গ্রামের মৃত আবদুল হকের ছেলে নুরুল ইসলাম@অভি (২০) এবং কুমিল্লা জেলার  মুরাদনগর উপজেলার কাঁঠালিয়াকান্দা (খোরশিদ মিয়ার বাড়ী) গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে আবদুল্লাহ আল মামুন@এনাম (৩২)।

র‌্যাব-৮ এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন যে- আটককৃত আসামী নুরুল ইসলাম @  অভি উবার এ রাইড শেয়ার করে এবং আবদুল্লাহ আল মামুন @  এনাম বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করে বলে জানায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। এছাড়াও বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

গ্রেফতারকৃত জেএমবি সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাহাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে বেলেও প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

Comments

comments