আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় গ্রেফতার


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ ,৫ অক্টোবর, ২০২২ | আপডেট: ১১:৫৮ অপরাহ্ণ ,৫ অক্টোবর, ২০২২
ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় গ্রেফতার

স্টাফ রিপোর্টার।।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম(৩৫) কে গ্রেফতার করেছে রাজবাড়ী সদর থানা পুলিশ। আজ বুধবার (৫ অক্টোবর-২২) দুপুরে তাকে আদালতে পাঠিয়েছে।

এর আগে, জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব মোঃ শামসুল আরেফিন চৌধুরী গত ০৩/১০/২০২২ ইং তারিখে সোনিয়া আক্তার স্মৃতির বিরুদ্ধে রাজবাড়ী থানায় একটি অভিযোগ করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত সোনিয়া আক্তার স্মৃতি- রাজবাড়ী জেলা শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গার খোকনের স্ত্রী। সে রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাব নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা। এজন্য এলাকায় সে রক্তকন্যা হিসেবে পরিচিত।

গ্রেফতারের পর, জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব মোঃ শামসুল আরেফিন চৌধুরীর দেয় অভিযোগটি ০৫/১০/২০২২ ইং তারিখে মামলা হিসাবে রেকর্ড করা হয়। রাজবাড়ী থানার মামলা নং-১০। ধারা ১৫৩/৫০৫ পেনাল কোড ১৮৬০। মামলার তদন্তকারী অফিসার এসআই আলেয়া আক্তার।

মামলার বাদী শামসুল আরেফিন- রাজবাড়ী জেলা সদরের মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুর গ্রামের মৃত আখতার উদ্দিন চৌধুরীর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আরিফিন চৌধুরী রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যসচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক । গতকাল (২৮সেপ্টেম্বর) দুপুরে তিনি তার নিজস্ব আইডি দিয়ে ফেসবুক চালানোর সময় দেখতে পান গত ৩১/০৮/২০২২ইং তারিখে সনিয়া আক্তার স্মৃতি তার Sonia Aktar Smrity নামীয় ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে একটি স্ট্যাটাস দেন।

এজাহারে আরিফিন চৌধুরী আরও অভিযোগ করেন, ওই পোস্টের মাধ্যমে স্মৃতি বিভিন্ন শ্রেণির জনসাধারণের মধ্যে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টির চেষ্টা করেছেন। যে কারণে স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে মামলা করেছেন তিনি।

মামলার বাদী আরিফিন চৌধুরী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে উদ্দেশ্য প্রণোদিত ভাবে সোনিয়া আক্তার স্মৃতি গত ২৮/০৯/২০২২ইং তারিখে বিষাক্ত সাপের ছবি ও “শুভ জন্মদিন প্রিয়” লিখে Sonia Aktar Smrity নামীয় ফেসবুক আইডিতে একটি বিতর্কিত পোষ্ট দেন। তখন তিনি তার প্রোফাইল ঘেঁটে দেখেন তার আগে ৩১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে আরেকটি পোস্ট দিয়েছিলেন স্মৃতি।

 তিনি আরও জানান, আওয়ামী লীগের একজন একনিষ্ঠকর্মী হিসেবে এই পোস্ট তাকে ব্যথিত করেছে। যে কারণে সোমবার (৩ অক্টোবর-২২) রাজবাড়ী সদর থানায় স্মৃতির নামে অভিযোগ করেন তিনি। যার পরিপ্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেফতার করেছে। এবং ওই এজাহার বুধবার মামলা হিসেবে রেকর্ড হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রাজবাড়ী সদর থানার ওসি শাহাদাত হোসেন বলেন- গুজব ছড়ানো ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে স্মৃতি নামে এক নারীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, সোনিয়া আক্তার স্মৃতি গ্রেফতারের আগমূহুর্তে পুলিশ তার বাড়িতে যাওয়ার পর ফেসবুকে লাইভ দিয়ে জানান দেয়। আবার, থানা থেকে আদালতে প্রেরণের মূহুর্তে হাসতে হাসতে হাত উচিয়ে “ভি” চিহ্ন দেখায়, এরপর একইদিন আবার মুক্তির দাবিতে পোষ্টার তৈরী করে ফেসবুকে পোষ্ট করে। এসব দেখে জনমনে প্রশ্ন জেগেছে যে, এত সাহস পায় কিভাবে ?

জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে- বিষাক্ত সাপের ছবি ফেসবুকে পোষ্ট করায় রাজবাড়ীতে প্রতিবাদের ঝড়!

Comments

comments