আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ১১:৩৬ পূর্বাহ্ণ ,১৪ জানুয়ারি, ২০২০ | আপডেট: ৯:৩৭ অপরাহ্ণ ,১৬ জানুয়ারি, ২০২০
রাজবাড়ীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

স্টাফ রিপোর্টার।। “জনতার মেইল.কম” পত্রিকার সম্পাদক ও রাজবাড়ী ডিজিটাল প্রেস ক্লাবের সভাপতি এস.এম. রিয়াজুল করিমের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। হাতুরি ও লোহার রডের আঘাতে নিলা-ফোলা গুরুতর জখম হয়েছেন তিনি। ধারালো অস্ত্র চাপাটি উচিয়ে ধাওয়া করে সন্ত্রসীরা। পরে তাকে রাজবড়ী আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায়, রাতেই রিয়াজুল করিম বাদী হয়ে ২০/২৫ বয়সের অজ্ঞাত ৭/৮ জন বখাটেকে আসামী করে রাজবাড়ী সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে কাউকেই আটক করতে পারেনি।

১৩ জানুয়ারি-২০২০ সেমবার রাত ১১টা ২০মিনিটের সময় রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সামনে জেলা শহরের রাজবাড়ী পৌর নিউ মার্কেটের আই ভবনের জনতার মেইল.কম কার্যালয়ের নিচে অতর্কিত হামলার শিকার হন তিনি।

এদিকে, সাংবাদিক রিয়াজুল করিমের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় সংসদের প্যানেল স্পিকার, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী। সেইসাথে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের সাধারন সম্পাদক শেখ নাসির উদ্দিন, রাজবাড়ী ডিজিটাল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, দৈনিক যুগান্তরের গোয়ালন্দ উপজেলা জেলা প্রতিনিধি মোঃ শামীম শেখসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন ও আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতি সংগঠনের নেতারা।

আহত সাংবাদিক রিয়াজুল করিম জানান- প্রতিদিনের ন্যায় সংবাদ প্রকাশনার কাজ শেষ করে রাত সোয়া ১১.টার সময় রাজবাড়ী পৌর নিউ মার্কেটে আই ভবনের দ্বিতীয় তলায় জনতার মেইল.কম কার্যালয় থেকে বেড়িয়ে বাড়ি যাওয়ার উদ্দেশে আমি ও আমার সাংবাদিক বন্ধু উজ্জ্বল চক্রবর্ত্তী দু’জন নিচে নেমে আসি।নিচে নেমে আমার মটর সাইকেলের সিটের উপরে বসে স্ট্রাট করতে প্রস্তুতি নেই ও উজ্জ্বল চক্রবর্ত্তী মটর সাইকেলে উঠতে যায়।ঠিক এসময় খন্দকার লাইব্রেরীর দিক থেকে মাপলার দিয়ে মাথা-মূখ ঢাকা ও হেলমেট পরিহিত ৭/৮ জন বখাটে সন্ত্রসী হাতুরী, লোহার রড ও ধারালো চাপাটি নিয়ে অতর্কিত হামলা চালায়। লোহার রড ও হাতুরি দ্বারা এলোপাথারি আঘাত করে এবং চাপাটি দ্বারা কোপ দিলে লাগেনি, ঘটনার বেগতিক দেখে মটর সাইকেল ফেলে দৌড়ে দুরে সরে যাই।এই আঘাতে আমার ডান কাধে, ডান ও বাম পায়ের থোরা সহ শরিরে বিভিন্ন অংশে ফুলে জখম হয় ও আমার মটর সাইকেলে তেলের ট্যাঙ্কি ট্যাপ হয়। তিনি আরো বলেন- আমাকে আঘাত করার সময় আমি বখাটেরদের বলি, তোমরা করা, তোমরা কাকে মারছো ? তোমরা মনে হয় ভুল করতেছো! তারা কোন কথা না বলে একর পর এক আঘাত করতেই থাকে। পরে, উজ্জ্বল ও কবিরের সাথে হাসপাতালে যাই, তারপর থানায় যাই। এ ঘটনাটি, আমি তাৎক্ষনিক রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান স্যারকে মুঠোফনে অবগত করি ও থানায় একটি লিখিত অভিযোগ দ্বায়ের করি।

এ সময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন- কারা মেরেছে জানিনা, তবে রাজবাড়ীতে যারা বিবিন্ন মহলে চাঁদাবাজি করে, টেন্ডারবাজি করে, ক্যাডার-সন্ত্রাসভিত্তিক রাজনীতি করে, যারা রাজনীতিতে রাজবাড়ী-১ আসনের এমপি শ্রদ্ধেয় আলহাজ্ব কাজী কেরামত আলীকে কোনঠাসা করে রাখতে চায় তাদের ইশারায় আজ আমার উপরে গুপ্ত সন্ত্রাসী হামলা হয়েছে বলে আমি মনে করি।

অপরদিকে, এস.এম. রিয়াজুল করিম- “জনতার মেইল.কম” পত্রিকার সম্পাদক ও প্রকাশক, রাজবাড়ী ডিজিটাল প্রেস ক্লাবের সভাপতি, ইয়াং বাংলা ও শেখ রাসেল ডিজিটাল ল্যাবের জেলা সমন্বয়ক, জেলা আইসিটি কমিটির সদস্য, রাজবাড়ী পৌর ২-নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের সহ-প্রচার সম্পাদক ও রাজবাড়ী জেলা কমিটির আহ্ববায়ক এবং রাজবাড়ী পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্ববায়ক।

Comments

comments