আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীর খানগঞ্জ হতে আগ্নেয়াস্ত্রসহ ১জন গ্রেফতার, পালিয়েছে বাচ্ছুসহ ২/৩ জন


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ ,১১ মে, ২০২৩ | আপডেট: ১১:৫৮ অপরাহ্ণ ,১৫ মে, ২০২৩
রাজবাড়ীর খানগঞ্জ হতে আগ্নেয়াস্ত্রসহ ১জন গ্রেফতার, পালিয়েছে বাচ্ছুসহ ২/৩ জন

স্টাফ রিপোর্টার।। রাজবাড়ী ডিবি পুলিশের অভিযানে খানগঞ্জ হতে আগ্নেয়াস্ত্র সহ মোঃ শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশ(৩০) নামের এক ব্যক্তি গ্রেফতার। এ সময় অভিযানিক ঘটনাস্থল থেকে বাচ্চু সরদার(৩৯) সহ আরো অজ্ঞাত ২/৩ জন পালিয়ে যায়।

গ্রেফতারকৃত ব্রিটিশ- রাজবাড়ী জেলা সদরের খানগঞ্জ ইউনিয়নের খোষবাড়ী গ্রামের মৃত আব্দুল সাত্তার চৌধুরী ও মোছাঃ রহিমা খাতুনের ছেলে। এবং বাচ্চু সরদার একই গ্রামের মৃত কফিল উদ্দিন সরদারের ছেলে।

এ বিষয়ে, রাজবাড়ী ডিবি পুলিশের ওসি মোঃ মনিরুজ্জামান খান এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান; গোপন সংবাদের ভিত্তিতে, ১১ মে-২৩ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তার নেতৃত্বে এসআই মোঃ মোতালেব হোসেন, এসআই সনজিব জোয়াদ্দার, এসআই দীপন কুমার মন্ডল, এএসআই কাশেম মিয়া, এএসআই মোঃ আশরাফ আলী, এএসআই শেখ রাজীব হোসেন, এএসআই মোঃ মফিজুল ইসলাম, এএসআই মোঃ শফিকুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ রাজবাড়ী সদর উপজেলার খোষবাড়ী গ্রামের আটককৃতর নিজ বসত ঘরে অভিযান পরিচালনা করে একটি দেশীয় তৈরি সচল ওয়ান শ্যুটারগানসহ মোঃ শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশকে গ্রেফতার করে। এ সময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে বাচ্চু সরদার(৩৯) সহ আরো অজ্ঞাত ২/৩ জন পালিয়ে যায়।

ওসি মোঃ মনিরুজ্জামান খান আরো জানান; আটককৃতকে জিজ্ঞাসাবাদ করলে, এক পর্যায়ে সে উপস্থিত লোকজনের সামনে বলে যে, সে সন্ত্রাসী নেপাল বাহিনীর সদস্য। নেপালের অবর্তমানে তার ভাতিজা ছালাম সরদার গ্রুপটি পরিচালনা করছে। এই নেপাল গ্রুপের অন্যতম সদস্য বাচ্চু সরদার গত ১০/৫/২০২৩ তারিখ সন্ধার পরে উক্ত অস্ত্রটি হেফাজতে রাখার জন্য তার নিকট দিয়েছে। এ অস্ত্রটি তার নয়, মূলত এটি বাচ্চু সরদারের অস্ত্র।

ধৃত আসামী সম্পর্কে এলাকায় খোঁজ-খবর নিয়ে জানা যায়, গ্রেফতারকৃত ব্রিটিশের প্রকাশ্য জীবিকার কোন উৎস নাই এবং সে একটি সক্রিয় সন্ত্রাসী গ্রুপের সদস্য। নদীপথে ডাকাতি, রাহাজানি করে জীবিকা নির্বাহ করাই ছিল তার পেশা।

এ ব্যাপারে, রাজবাড়ী সদর থানায় ১১/০৫/২০২৩ইং তারিখে ১৯৭৮ সালের ১৯(ক) ধারার অস্ত্র আইনে একটি মামলা রুজু করা হয়েছে। যার এফআইআর নং- ২০, জিআর নং- ২২৫। অপরদিকে, পলাতক আসামী বাচ্চু সরদারকে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। রাজবাড়ী জেলা পুলিশ সব সময়ই জনগনের পাশে ছিল আছে ও থাকবে বলেও তিনি জানান।

Comments

comments