আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগ নেতা সবুজ হত্যার বিচারের দাবীতে রাজবাড়ীর উড়াকান্দায় মানববন্ধন অনুষ্ঠিত


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ ,২৮ এপ্রিল, ২০২৩ | আপডেট: ১২:১১ পূর্বাহ্ণ ,৩ মে, ২০২৩
ছাত্রলীগ নেতা সবুজ হত্যার বিচারের দাবীতে রাজবাড়ীর উড়াকান্দায় মানববন্ধন অনুষ্ঠিত

রাজবাড়ী প্রতিনিধি।। রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সুমন সবুজ হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
বরাট ইউনিয়নবাসীর উদ্যোগে ২৮শে এপ্রিল-২৩ শুক্রবার সকাল ১০.টার দিকে উড়াকান্দা বাজার সংলগ্ন বেড়িবাঁধে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে, বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরশাদ আলী সরদার, সহ-সভাপতি শহিদ মোল্লা, সাধারণ সম্পাদক ও নিহত সবুজের চাচা শেখ ফরিদ উদ্দিন, বরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী শামসুদ্দিন, সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম, নিহত সবুজের পিতা শেখ সামসুল আলম বাবু, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আসজাদ হোসেন আরজু, জেলা কৃষক লীগের আহ্ববায়ক আবু বক্কার সিদ্দিক প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, বরাট এলাকায় মাদক ব্যবসা থেকে শুরু করে সকল প্রকার অবৈধ কর্মকান্ড করছে এক শ্রেণীর সন্ত্রাসীরা। তাদের কর্মকান্ডে বাধা হয়ে দাঁড়ানোর কারণে সবুজকে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়েছে। সন্ত্রাসীদের আধিপত্য ঠিক রাখতেই এ হত্যাকান্ড ঘটানো হয়েছে। সবুজের হত্যাকারীদের খুঁজে বেড় করে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।
উল্লেখ্য, পবিত্র ঈদুল ফিতরের পর দিন গত ২৩শে এপ্রিল দিনগত রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা গ্রামের শামসুল আলম শেখের ছেলে বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সুমন সবুজকে নিজ বাড়ীতে ঘরের জানালা দিয়ে দুর্বৃত্ত গুলি করে হত্যা করে। ওই দিনই রাত সাড়ে ১২.টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে সবুজ মারা যায়। এ ঘটনায় নিহত সবুজের বন্ধু সজীব গুলিবিদ্ধ হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এ হত্যাকান্ডের ঘটনায় গত ২৫শে এপ্রিল বিকেলে নিহত সবুজের পিতা শামসুল আলম বাদী হয়ে অজ্ঞাতনামা ৪০/৪৫ জনকে আসামী করে রাজবাড়ী সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে।
এ হত্যা মামলায় এ পর্যন্ত পুলিশ ২ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো- বরাট ইউনিয়নের গোপালবাড়ী গ্রামের দিরাজ আলী শেখের ছেলে গোলাম মোস্তফা(৩৪) ও হাউলি জয়পুর এলাকার আলমগীর হোসেনের ছেলে আজিজুল ইসলাম যুবরাজ(২১)। এদের মধ্যে মোস্তফা পেশায় একজন ভেটেরিনারী পল্লী চিকিৎসক। গ্রেফতারকৃতরা হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে বলে জানা গেছে।

এ ধরনের আরো খবর পড়তে নিচের লিংকে ক্লিক করুন- 

রাজবাড়ীর উড়াকান্দায় দুর্বৃত্তদের গুলিতে বরাট ইউনিয়ন ছাত্রলীগ নেতা সবুজ নিহত

Comments

comments