আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীতে পানিকে সয়াবিন তেল বলে বিক্রি করায় ৭টি ড্রপসহ প্রতারক গ্রেফতার


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ ,৮ এপ্রিল, ২০২৩ | আপডেট: ১২:৩৭ পূর্বাহ্ণ ,১৩ এপ্রিল, ২০২৩
রাজবাড়ীতে পানিকে সয়াবিন তেল বলে বিক্রি করায় ৭টি ড্রপসহ প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার।। রাজবাড়ীতে পানিতে রং মিশিয়ে সয়াবিন তেল বলে বিক্রির অভিযোগে পানি ভর্তি ৭টি ড্রপসহ শাহজাহান ওরফে রাজু বেপারী(৩০) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে রাজবাড়ী সদর থানা পুলিশ।

৮ এপ্রিল-২৩ শনিবার বিকেলে রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়ন পরিষদ থেকে স্থানীয়দের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত শাহজাহান ওরফে রাজু- রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের রূপপুর গ্রামের জব্বার ব্যাপারীর ছেলে।

রাজবাড়ী সদর থানার ফেসবুক পেজে এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান; গ্রেফতারকৃত শাহজাহান ওরফে রাজু “আতিক লিমিটেড” নামক একটি এনজিওর কর্মকর্তা পরিচয় দিয়ে গ্রামের সহজ সরল মহিলাদেরকে ১০টাকা করে, ছবি ও ভোটার আইডি কার্ডের ফটোকপি নিয়ে কোম্পানির রিসিট দিয়ে উক্ত এনজিওর সদস্য বানায়। পরে সেই সকল সদস্যদের কাছে ১০০টাকা কেজি দরে সয়াবিন তেল বিক্রি করার প্রলোভন দেখায়। সেই প্রলোভনের ফাঁদে পড়ে রাজবাড়ী সদর উপজেলার পাচুরিয়া ইউনিয়নের জগতপুর গ্রামের মোঃ শাহজাহানের স্ত্রী রাশিদা বেগম।

পাচুরিয়ার জগতপুর গ্রামে রাশিদা বেগমের কাছে গত ২২/৩/২০২৩ তারিখে ৬টি ড্রপে ত্রিশ লিটার সয়াবিন তেলের নামে পানি বিক্রি করে প্রতারক রাজু। প্রতারক সেই রাজু একই কায়দায় আজ (৮এপ্রিল) আবার আলীপুরের মল্লিকপাড়া গ্রামে তেলের নামে পানি বিক্রি করতে আসলে, সেদিনের সেই ভুক্তভোগী রাশিদা বেগমের সাথে দেখা হয়ে যায়। রাশিদা বেগম লোকজন নিয়ে এসে তার তেল দেখতে চায়। কিন্তু শাহজাহান ওরফে রাজু বেপারী তার ড্রপের মুখ খুলতে চায় না। এ অবস্থায় এলাকার লোকজন তাকে ধরে রাজবাড়ী আলীপুর ইউনিয়ন পরিষদে এনে আটকে রাখে। প্রতারক শাহজাহান ওরফে রাজু বেপারী ভয় পেয়ে দ্রুত জরুরী সেবা ৯৯৯ এ ফোন দেয়। খবর পেয়ে রাজবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উক্ত প্রতারককে আটক করে এবং তার কাছ থেকে ৭টি ত্রিশ লিটারের প্লাস্টিকের ড্রপ জব্দ করে। যার ১টির মধ্যে ৪লিটার সয়াবিন তেল এবং বাকি ৬টি ড্রপে পানি পাওয়া যায়।

এ ঘটনায়, ভুক্তভোগী রাশিদা বেগম বাদী হয়ে প্রতারক শাহজাহান ওরফে রাজু বেপারীর বিরুদ্ধে রাজবাড়ী থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

রাজবাড়ী সদর থানার এসআই কামরুজ্জামান জানান; স্থানীয়রা তাকে আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে ওই প্রতারক ব্যক্তিকে ৭টি প্লাস্টিকের ড্রপসহ গ্রেফতার করি। এসময় ১টি ড্রপে স্যাম্পুল হিসাবে কয়েক লিটার সয়াবিন তেল, আর বাঁকী ড্রপ গুলোতে পানি ভর্তি ছিলো বলে তিনি জানান।

Comments

comments