আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ী জেলা পরিষদ সদস্য কতৃক যুবককে মারপিট ! রাজবাড়ী থানায় অভিযোগ


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ ,২৩ মার্চ, ২০২৩ | আপডেট: ১০:৫৪ অপরাহ্ণ ,২৭ মার্চ, ২০২৩
রাজবাড়ী জেলা পরিষদ সদস্য কতৃক যুবককে মারপিট ! রাজবাড়ী থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার।। সন্ত্রাস-চাঁদাবাজ বাহিনীতে যোগদানের প্রস্তাব প্রত্যাখ্যান করার অপরাধে- হুমকি-ধামকিসহ এলোপাথারীভাবে মারপিটের অভিযোগে মোঃ আজম মন্ডলসহ ৭জনের নাম উল্লেখ করে রাজবাড়ী থানায় অভিযোগ দায়ের করেছে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদ মোঃ সাগর মন্ডল ওরফে আলিম(৩৫)।

মোঃ আজম মন্ডল- রাজবাড়ী জৌকুড়া বাল্বহেড বালি ব্যবসায়ী সমিতি(লিঃ) (ধাওয়াপাড়া) এর সভাপতি ও জেলা পরিষদ সদস্য ও মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি।

অভিযোগে উল্লেখ:- আমি মোঃ সাগর মন্ডল ওরফে আলিম (৩৫), পিং- মোঃ শামসু মন্ডল, সাং- কালিনগর, ইউপি- মিজানপুর, থানাঃ রাজবাড়ী সদর, জেলাঃ রাজবাড়ী (সাংগঠনিক সম্পাদক, ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ, মিজানপুর ইউনিয়ন শাখা, রাজবাড়ী)।আপনার থানায় হাজির হইয়া বিবাদী ১) মোঃ আজম মন্ডল (৪৫), পিং- মফিজ উদ্দিন মন্ডল, সাং- দয়ালনগর (সূর্য্যনগর), ইউপি- মিজানপুর, ২) মোঃ আইয়ুব উকিল খাঁ (৫০), ৩) ছিটু (৩৫), উভয় পিং- মৃত আজাহার খাঁ, উভয় সাং- ডাউকী, ৪) মোঃ আনোয়ার (৩৫), পিং- সাইদ মন্ডল, ৪) পিয়াস মন্ডল (২৫), পিং- সোনাই মন্ডল, সৌমিক মন্ডল (২৪), পিং- সহিদ মন্ডল, ৬)। পিং- অজ্ঞাত, ৭) শাকিল (২৫), পিং- কাদের, সর্ব সাং- দয়ালনগর (সূর্য্যনগর), ইউপি- মিজানপুর, সর্বথানাঃ রাজবাড়ী সদর, জেলাঃ রাজবাড়ীগণের বিরুদ্ধে এই মর্মে অভিযোগ দায়ের করিতেছি যে, ইং ২১/০৩/২০২৩ তারিখ বিকাল অনুমান ০৩.০০ ঘটিকার সময় আমি এবং আমার প্রতিবেশী মোঃ শামীম শেখ(৩২), পিং- আঃ কাদের শেখ, সাং- দয়ালনগর, থানাঃ রাজবাড়ী সদর, জেলাঃ রাজবাড়ীদ্বয় মোটর সাইকেলযোগে রাজবাড়ী শহর হইতে রাজবাড়ী সদর থানাধীন সূর্য্যনগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠানে যাইয়া আমার বন্ধু জনৈক তুষার মন্ডল (৩৪), পিং- তোফাজ্জেল মন্ডল, সাং- সূর্য্যনগর, থানাঃ রাজবাড়ী সদর, জেলাঃ রাজবাড়ী এর খোশ গল্প করিতে থাকি। উক্ত সময়ে ৭নং বিবাদী আমার সামনে আসিয়া আমাকে ও জনৈক মোঃ মাসুদুর রহমান(৪০), পিং- মৃত আজগর আলী মন্ডল, সাং- দয়ালনগর, থানাঃ রাজবাড়ী সদর, জেলাঃ রাজবাড়ীকে উদ্দেশ্যে করিয়া অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকে ও জনৈক মাসুদকে খুন করিয়া লাশ গুম করিয়া ফেলার হুমকি দিয়া চলিয়া যায়।

আমি ৭ নং বিবাদীর দেওয়া হুমকিতে ভীত হইয়া জনৈক মাসুদকে ঘটনার বিষয়টি খুলে বলিয়া আমার বাড়িতে চলিয়া আসি।

একই তারিখ বিকাল অনুমান ০৪.২৩ ঘটিকার সময় ১ নং বিবাদী তাহার নিজ ব্যবহৃত মোবাইল নাম্বার থেকে আমার নিজ ব্যবহৃত মোবাইল নাম্বারে ফোন করিয়া আমার বাড়ির সামনে দাঁড়াইতে বলে। ১ নং বিবাদীর কথামত আমি আমার বাড়ির সামনে পাকা রাস্তার উপর দাঁড়াইলে উপরোক্ত বিবাদীরা বে-আইনী জনতাবদ্ধে একত্রিত হইয়া ১ নং বিবাদীর মালিকানাধীন সাদা মাইক্রোবাস যোগে আমার বাড়ির সামনে আসিয়া মাইক্রোবাস হইতে নামিয়াই আমাকে উদ্দেশ্যে করিয়া অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। আমি বিবাদীদেরকে গালিগালাজ করিতে বাধা নিষেধ প্রদান করা মাত্রই উপরোক্ত বিবাদীরা আমার শার্টের কলার চাপিয়া ধরিয়া আমাকে এলোপাথারীভাবে কিল, ঘুষি, চড় ও লাখি মারতে মারতে কালিনগর সাকিনস্থ জনৈক ঝন্টু মোল্লা(৪৫), পিং- মৃত মাজেদ মোল্লার পুকুরের চালায় নিয়ে পুনরায় আমাকে এলোপাথারীভাবে কিল, ঘুষি, চড় ও লাথি মারিয়া আমার শরীরের বিভিন্নস্থানে নীলাফোলা জখম করে। তখন আমার আর্তচিৎকারে আশেপাশের লোকজন আগাইয়া আসিলে উপরোক্ত বিবাদীরা আমাকে খুন করিয়া লাশ গুম করিয়া ফেলার হুমকি দিয়া চলিয়া যায়। বিষয়টি আমি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ আমার পরিবারের লোকজনদের সহিত আলাপ আলোচনা করিয়া থানায় আসিয়া অভিযোগ দায়ের করিতে সামান্য বিলম্ব হইল। অতএব, মহোদয় সমীপে প্রার্থনা, উপরোক্ত বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করিতে জনাবের মর্জি হয়।        বিনীত- মোঃ সাগর মন্ডল ওরফে আলিম।

এ ব্যাপারে, মোঃ সাগর মন্ডল ওরফে আলিমের সাথে রাতে মুঠোফনে কথা হলে, অপনাকে ওরা কি কারনে মারধর করলো ? এমন প্রশ্নের জবাবে আলিম জানান- বালি মহলে প্রভাব বিস্তার ও চাঁদাবাজী করতে আজম মন্ডলের সাথে অনেক লোকজন চলা-ফেরা করে। বালু ব্যবসায়ীরা তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ওঠে, আপনারা হয়তো শুনেছেন, কিছুদিন আগে তার বাহিনীর লোকজন চাঁদাবাজী করতে গিয়ে জনসাধারনের হাতে গণপিটুনি খেয়েছে, এ কারনে তার বাহিনীতে আরও লোকজন দরকার। সেকারনে আমাকে তার দলবলের সাথে যোগ দিতে কথা বলে, আমি তার কথায় রাজি না হওয়ায় আমার উপর ক্ষোভ জন্মায়, সেই সূত্র ধরেই আজ আমাকে মেরেছে। তিনি আরও বলেন- আমি এক সময় চরমপন্থী দলের সদস্য হিসাবে পুলিশ প্রশাসনের কাছে আত্নসমর্পন করেছি, স্বাভাবিক জীবনে ফিরে এসেছি। কখনও ছোট-খাট ব্যবসা আবার কখনও দিনমুজুরে কাজ করে খাই, আমি আর খারাপ রাস্তায় যেতে চাইনা, মরি বাঁচি এটাই আমার শেষ কথা। এসব বিষয় এসপি স্যারকে অবগত করেছি, তিনি ব্যবস্থা নেবেন বলেছেন।

এ বিষয়ে, ২৩শে মার্চ সন্ধ্যা ৬টা ৪৭ মিনিটের সময়ে মুঠোফনে রাজবাড়ী সদর থানার ওসি মোঃ শাহাদাত হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি, তদন্তপূর্বক আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

আরও খবর পড়তে নিচের লিংকে ক্লিক করুন-

১৩কোটি টাকা আত্নসাতের অভিযোগে বাল্বহেড সমিতির সভাপতির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের

এর আগে, গত ০৪/০২/২০২৩ তারিখে রাজবাড়ী জেলা পরিষদ সদস্যের নেতৃত্বে মোঃ লুৎফর রহমান নামের এক যুবককে মাইক্রোবাসে তুলে নিয়ে ইট ভাটার মধ্যে পিঠমোড়া করে বেঁধে রড ও হাতুরী দ্বারা মারপিট করার ঘটনায়- জেলা পরিষদ সদস্য আজম মন্ডলসহ ১৩জনের নামে আদালতে মামলা দায়ের হয়েছে।

মামলার বাদী:- বাংলাদেশ কার্গো ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়ন (রেজি নং- বি ২১১২) রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোঃ লুৎফর রহমান।সে রাজবাড়ী শহরের ভবানীপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে।

মামলার আসামীরা হলেন:- ১.রাজবাড়ী ভবানীপুর গ্রামের মোঃ মমিন মন্ডল(৩৫)। ২.মোঃ আজম মন্ডল(৪৫) [সে রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এবং বাল্বহেড বালি ব্যবসায়ী সমিতি(লিঃ) জৌকুড়া (ধাওয়াপাড়া) এর সভাপতি]। ৩. পাচুরিয়া ইউনিয়নের নবগ্রামের ওমর ফারুক(৪২)। ৪.দয়ালনগর গ্রামের আনোয়ার(৩৫)। ৫.বরাট ইউুনয়নের উড়াকান্দার আনোয়ার(২৮)। ৬.ধুঞ্চি গোদার বাজার এলাকার আনিছ(৩২)। ৭.দয়ালনগর গ্রামের শকিল শেখ(২৫), ৮.তুষার মন্ডল(৩০), ৯.রাব্বি মন্ডল(২৩), ১০.কদম আলী মন্ডল, ১১.সোনাই মন্ডল, ১২.আজমের ভাই শিহাব মন্ডল, ১৩.সমিজ মন্ডল।

মামলায় উল্লেখ, কার্গো ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়ন রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোঃ লুৎফর রহমান তাহার শ্রমিক ইউনিয়নের লোকজন দ্বারা সন্ত্রাসীদের নদী পথে চাদা আদায়ের কাজ বন্ধের প্রচার প্রচারনা করিতে থাকেন। আসামীগন উক্ত বিষয় জানতে পেরে তাকে নিষেধ করে। আসামীদের নিষেধ উপেক্ষা করে তার প্রচারনার কার্যক্রম চালিয়ে যেতে থাকে। সে কারনে গত ইং ০৪/০২/২০২৩ তারিখে ১নং আসামী তাহার মোবাইলে ফোন করে ভবানীপুরের হোসেনের রাইসমিল সংলগ্ন তিন রাস্তার মোড়ে ডেকে নিয়ে যান।  সেখান থেকে ২নং আসামী আজম মন্ডলের হুকুমে তার লোকজন লুৎফর রহমানকে ১টি সাদা মাইক্রো বাসে তুলে নিয়ে ভবানীপুর কে,এম,বি ইট ভাটার পিছনে ১টি ছাপড়া ঘরের মধ্যে নিয়ে তাকে চেয়ারের সাথে পিঠমোড়া করে বেঁধে রড ও হাতুরী দ্বারা এলোপাথারী ভাবে মারপিট করে। এসময় তার ১৫শত টাকা ও ব্যবহৃত মোবাইল ছিনিয়ে নেন এবং ৩ খন্ড নন-জুডিসিয়াল সাদা স্ট্যাম্পে জোর পূর্বক লুফরকে দিয়ে স্বাক্ষর করিয়ে নেন বলেও মামলায় উল্লেখ করেছেন। জখমকৃত লুৎফর জ্ঞান হারাইয়া ফেলিলে মারপিটধারীরা রাত ৯.টার দিকে রাজবাড়ী চরলক্ষীপুর এলাকার নুরুমিয়ার ভাটা সংলগ্ন মহাসড়কের পাশে ফেলে যান। তখন পথচারীরা তাকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করেন।

মামলায় আরও উল্লেখ করেন, লুৎফর সুস্থ হয়ে গত ইং ০৫/০২/২০২৩ তারিখে রাজবাড়ী সদর থানায় অভিযোগ দায়ের করেন। আসামীদের প্রভাবে থানা কোন ব্যবস্থা গ্রহন না করায় পরে তিনি ৯/০৩/২০২২ ইং রাজবাড়ী বিজ্ঞ ০১নং আমলী আদালতে মামলা দায়ের করেন। আদালতের মামলা নং- সি.আর- ২১৭/২৩।

এছাড়াও, মো.আজম মন্ডলের বিরুদ্ধে বিভিন্ন ভুক্তোভোগী কতৃক আরো একাধিক, মামলা, জিডি ও অভিযোগ রয়েছে।  যাহা পরবর্তীতে প্রকাশ করা হবে।

Comments

comments