আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বিকাশ প্রতারক এ্যাড. তুষার কান্তি সরকার ডিবির হাতে গ্রেফতার


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ ,২৫ আগস্ট, ২০২২ | আপডেট: ২:৫১ পূর্বাহ্ণ ,২ সেপ্টেম্বর, ২০২২
বিকাশ প্রতারক এ্যাড. তুষার কান্তি সরকার ডিবির হাতে গ্রেফতার

স্টাফ রিপোর্টার।। বিকাশ ও নগদ অফিসের লোক সেজে সাধারণ মানুষের মোবাইল ফোনে কল করে প্রতারণার মাধ্যমে একাউন্ট নাম্বারের পিন সংগ্রহ করে বিভিন্ন এজেন্টের মাধ্যমে টাকা উত্তোলন করে হাতিয়ে নেয়ার দায়ে রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবী এ্যাড. তুষার কান্তি সরকার (৩৫)কে গ্রেফতার করেছে রাজবাড়ী জেলা ডিবি পুলিশ।
গ্রেফতারকৃত তুষার কান্তি সরকার রাজবাড়ী শহরের সজ্জনকান্দা বড়পুল এলাকার (বাস মালিক সমিতির অফিস সংলগ্ন) বাসিন্দা এবং রাজবাড়ী কোর্টের আইনজীবী সহকারী (মহুরি) নিরাপদ সরকারের ছেলে।

এ ব্যাপারে বৃহস্পতিবার (২৫শে আগস্ট-২২) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন জানান, গ্রেফতারকৃত এ্যাড. তুষারের নেতৃত্বে কাউসার মন্ডল(২৩), আশরাফুল ইসলাম(২৫), তানভীর(১৮) ও সোহাগ (২১) সহ কয়েকজনের সমন্বয়ে গড়ে ওঠা প্রতারক চক্র দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের মোবাইল ফোনে কল করে প্রতারণার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে বিকাশ ও নগদের একাউন্ট হ্যাক করে অর্থ আত্মসাৎ করে আসছিল। প্রতারণার শিকার ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে প্রযুক্তির সহায়তায় তুষারকে শনাক্ত করে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে প্রতারনার কথা স্বীকার করেছে।

এ প্রেস ব্রিফিংয়ে, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শাহনেওয়াজ রাজু, ডিবি’র ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, ডিআইও-১ সাইদুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
পরে গ্রেফতারকৃত এ্যাড. তুষার কান্তি সরকারকে রাজবাড়ীর ১নং আমলী আদালতে সোপর্দ করা হলে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কায়সুন্নাহার সুরমা তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।
এর আগে প্রতারণার শিকার শামসুর রহমান নামে এক ব্যক্তি বাদী হয়ে তার বিরুদ্ধে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। পিতা-মৃত আনোয়ার হোসেন, সাং-মহেশ্বর পাশা সেনপাড়া, থানা-দৌলতপুর, জেলা-খুলনা, এপি সাং-রামকান্তপুর, থানা-রাজবাড়ী সদর, জেলা-রাজবাড়ী।

মামলায় বর্নিত: মিজানুর রহমান মিঠু জানায় যে, তার ব্যবহৃত মোবাইল নাম্বার ০১৭৪৪৯০৪৯১৯ হইতে ইতিপূর্বে ২০ হাজার ৪ শত টাকা এবং মোঃ জিহাদ হোসেন তার ব্যবহৃত মোবাইল নাম্বার ০১৭০৪৫৯৪০৪৪ হইতে একই ভাবে ৪৮ হাজার ৬ শত টাকাসহ আরো অন্যান্য লোকের নিকট হইতে বিভিন্ন অংকের টাকা বিভিন্ন ইলেকট্রনিক্স (মোবাইল/কম্পিউটার) এর আপ্যাস, ডাটা বা নেট প্রযুক্তির মাধ্যমে বিকাশ ও নগদ একাউন্ট নাম্বারের পিন এবং মোবাইল নাম্বার হ্যাক করে একাউন্টের নিয়ন্ত্রন নিয়ে বিভিন্ন এজেন্টের মাধ্যমে টাকা প্রতারনা পূর্বক উত্তোলন করে আত্মসাৎ করিয়াছে। তখন আমরা খোজাখুজির একপর্যায়ে সিসি ক্যামেরা ফুটেজ এর মাধ্যমে ১নং বিবাদী তুষার কান্তি সরকারকে সনাক্ত করে ইং ২৪/০৮/২০২২ তারিখ সন্ধ্যা অনুমান ০৭:১৫ ঘটিকার সময় রাজবাড়ী সদর থানাধীন পৌরসভাস্থ ২নং রেলগেইট ইয়াসিন উচ্চ বিদ্যালয়ের মার্কেটের পূর্বপার্শ্বে দু’তলা সেলুনে পাইয়া তাকে প্রতারনা করিয়া টাকা নেওয়ার বিষয়ে জিজ্ঞাসা করিলে সে আমার ছেলে মেহেদী হাসান, মিজানুর রহমান মিঠু ও জিহাদ হোসেন এর নিকট হইতে বিবাদীগণ পরস্পর যোগসাজসে একই উদ্দেশ্যে নিজেদের পরিচয় গোপন করিয়া বিকাশ/নগদ অফিসের লোক পরিচয় দিয়ে প্রতারণা করিয়া মোট ১,৫৫,৬৬৪/-(এক লক্ষ পঞ্চান্ন হাজার ছয়শত চৌষট্টি) টাকা নিয়েছে বলিয়া স্বীকার করে।

Comments

comments