আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ী পাসপোর্ট অফিসের দালাল কতৃক মারধরের শিকার সেবাগ্রহীতা


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ ,১০ আগস্ট, ২০২২ | আপডেট: ১:৩৭ পূর্বাহ্ণ ,১৬ আগস্ট, ২০২২
রাজবাড়ী পাসপোর্ট অফিসের দালাল কতৃক মারধরের শিকার সেবাগ্রহীতা

রাজবাড়ী প্রতিনিধি।।  পাসপোর্ট করতে এসে রাজবাড়ীর আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালালদের হাতে মারপিটের শিকার হলেন তানভির আহম্মেদ জয়(৩৫) নামের এক ব্যাক্তি। বুধবার (১০ আগষ্ট-২২) দুপুরে পাসপোর্ট অফিসের ভিতর থেকে গেইটের বাইরে ডেকে নিয়ে তাকে মারপিট করে স্থানীয় ৫/৬ জন দালালরা।

ভুক্তভোগী তানভির আহম্মেদ জয় রাজবাড়ীর পাংশা যশাই ইউপির চর দূর্লভদিয়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে।

রাজবাড়ী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান পিয়াল বলেন- তিনি আলাদীপুর পাসপোর্ট অফিসের বিপরীত দিকের মার্কেটে চা পান করছিলেন। হঠাৎ সে সময় দেখেন কয়েকজন মিলে একটি ছেলের কলার ধরে মারতে মারতে নিয়ে আসছে। তখন তিনি তাদের হাত থেকে ওই ছেলেকে উদ্ধার করেন।

তিনি জানান, পাসপোট অফিস শহরের বাইরে হওয়ায় অফিসের দালাল চক্র ওই অফিসের কর্মকর্তাদের যোগসাজেস প্রায়ই পাসপোর্ট করতে আসা নিরীহ মানুষকে হয়রানি-মারপিট করে ও ভয় দেখিয়ে অতিরিক্ত টাকা আদায় করছে বলে অভিযোগ আছে।

ভুক্তভোগী তানভির আহম্মেদ জয় বলেন, তিনি ঢাকায় থাকেন। গ্রামের বাড়ি রাজবাড়ীর পাংশার যশাইতে। পাসপোর্ট নবায়ন করতে এসে নির্যাতনের শিকার হয়েছেন। সকাল থেকে অন্য সবার মতো তিনিও সিরিয়ালে দাঁড়িয়ে আছেন। হঠাৎ দুপুরের দিকে এক ব্যক্তি সিরিয়ালে না দাঁড়িয়ে কাউন্টারে কথা বলার চেষ্টা করেন আরেক ব্যক্তি মোবাইল ফোন দিয়ে ভিডিও করছিলো। তখন সিরিয়ালে থাকা অন্য এক ব্যক্তি মোবাইলে ভিডিও করা ব্যক্তিকে বলছেন আপনি কে? তখন তিনি নিজেকে সাংবাদিক পরিচয় দেন। ওই সময় তিনি বলেন, ‘সাংবাদিক তো এক ব্যক্তির জন্য কথা বলবে না, বলবে সবার জন্য।-মূলত এটাই তার অপরাধ। এ কথা বলাতেই আমার ওপর চড়াও হয় তারা। পরে বাইরে ডেকে নিয়ে স্থানীয় ৫-৬ জন মিলে অনেক মারধোর করেছে। তারা মূলত পাসপোর্ট অফিসের দালাল হিসেবে কাজ করে বলে জানান তানভীর। ওই সময় এক ব্যক্তি তাকে উদ্ধার করে। নইলে পরিস্থিতি আরো খারাপ হতে পারত।

ঘটনার অভিযোগ অস্বীকার করে রাজবাড়ী পাসপোর্ট অফিসের উপসহকারী পরিচালক প্রবীর বড়ুয়া বলেন- তার অফিস বা কম্পাউন্ডের মধ্যে এমন কোনো ঘটনা ঘটেনি।  এরপর তিনি আবার বলেন- হ্যা মারপিটের ঘটনাটি শুনেছি। কিন্তু আমার অফিসের মধ্যে এমন ঘটনা ঘটেনি। ঘটেছে অফিসের বাইরে। অফিসের মধ্যে হলে আমি অবশ্যই ব্যবস্থা নিতাম।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন বলেন, বিষয়টি শুনেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments

comments