আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

ধলতার নামে ওজনে বেশি নেওয়ায় সোনাপুরে ৪ পেঁয়াজ আড়তদারকে জরিমানা


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ ,২২ এপ্রিল, ২০২১ | আপডেট: ১১:৪৮ অপরাহ্ণ ,২৩ এপ্রিল, ২০২১
ধলতার নামে ওজনে বেশি নেওয়ায় সোনাপুরে ৪ পেঁয়াজ আড়তদারকে জরিমানা

কালুখালী সংবাদদাতা।।  আড়তে পেঁয়াজ বিক্রয়কালে ধলতার নামে কৃষকের নিকট থেকে প্রতি মনে ২-৩ কেজি পেঁয়াজ ওজনে বেশি নেওয়ার অভিযোগে ৪ জন আড়তদারকে মোবাইল কোর্টে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে আরো ৭ জনকে ২ হাজার ১শত টাকা জরিমানা হয়েছে স্বাস্থ্য বিধি না মানায় ও লকডাউন অমান্য করার কারনে।

২২শে এপ্রিল-২১ বৃহস্পতিবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে সকাল থেকে দুপুর পর্যন্ত মোবাইল কোর্টের এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আম্বিয়া সুলতানা।

এ অভিযানের ব্যাপারে, উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন- সোনাপুর পিঁয়াজ বাজারে কৃষকের কাছ থেকে প্রতি মণে ২-৩ কেজি পিঁয়াজ বেশি নেয়ার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ৪ জন আড়তদারকে মোবাইল কোর্টের মাধ্যমে মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, বালিয়াকান্দি বাজারে স্বাস্থ্য বিধি না মানায় ৭জনকে ২ হাজার ১শত টাকা জরিমানা করা হয়। অন্যান্য সকল বাজারে এ অভিযান অব্যাহত থাকবে। ইতিমধ্যে প্রতিটি বাজার এলাকায় মাইকিং করা হয়েছে বলেও তিনি জানান।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করে বালিয়াকান্দি থানা পুলিশ ও আনসার সদস্যরা।

এর আগে, উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা গতকাল বুধবার সকালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের সমাধীনগর বাজারে সাপ্তাহিক হাটে মোবাইল কোর্ট পরিচালনা করে পেঁয়াজ ক্রয়কালে নির্দিষ্ট ওজনের চেয়ে প্রতিমনে ২-৩ কেজি পেঁয়াজ বেশি নেওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যেমে প্রত্যেক আড়তদারকে ১০ হাজার টাকা করে মোট ৩ জনকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ওই দিন প্রতিটি বাজার এলাকায় মাইকিংও করা হয়েছিল।

Comments

comments