আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

মাদারীপুর মিয়ার হাট হতে দেড় টন জাটকা ইলিশ জব্দসহ ৫ জনের কারাদন্ড


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ ,১৮ এপ্রিল, ২০২১ | আপডেট: ২:২৫ পূর্বাহ্ণ ,১৯ এপ্রিল, ২০২১
মাদারীপুর মিয়ার হাট হতে দেড় টন জাটকা ইলিশ জব্দসহ ৫ জনের কারাদন্ড

স্টাফ রিপোর্টার।। সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ইলিশ সংরক্ষন, আহরন ও বিক্রয় করার অপরাধে কালকিনির মিয়ার হাট বাজার হতে ১ হাজার ৫শত কেজি জাটকা ইলিশ জব্দসহ ৫ জনকে আটক করেছে মাদারীপুর র‌্যাবের একটি আভিযানিক দল।

র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ এবং কালকিনি উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেটের যৌথ নেতৃত্বে ১৮ই এপ্রিল-২১ রবিবার সকাল সাড়ে ৬.টা হতে সাড়ে ১১ ঘটিকা পর্যন্ত মাদারীপুর জেলার কালকিনি থানাধীন মিয়ার হাট বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

আটককৃতরা হলো- বরিশাল জেলার হিজলা, মুলদি ও গৌরনদী উপজেলার সজিব (২০), মোঃ কোমরদ্দিন (৪০), আবুল কালাম সরদার (৪৭), মোঃ পারভেজ (১৮) ও মোঃ শিপন বেপারী (৩০)।

আটকৃত ব্যক্তিদেরকে মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ এর ৪ ধারার অপরাধে ৫ ধারায় প্রত্যেককে ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। উদ্ধারকৃত জাটকা ইলিশ মাদারীপুর জেলার কালকিনি উপজেলার বিভিন্ন এতিমখানা/মাদ্রাসায় বিতরণ করা হয় এবং আটককৃত জেলেদের মাদারীপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।

মাদারীপুর র‌্যাব কমান্ডার জমির উদ্দীন আহমেদ জানান- জাতীয় সম্পদ রক্ষায় ও জড়িতদের গ্রেফতারে র‌্যাব স্বোচ্ছার রয়েছে। র‌্যাব-৮ এর এধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

Comments

comments