আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে রায়হান হত্যার ঘটনায় অভিযুক্ত এসআই আকবর গ্রেফতার


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ ,৯ নভেম্বর, ২০২০ | আপডেট: ২:৫২ পূর্বাহ্ণ ,১০ নভেম্বর, ২০২০
পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে রায়হান হত্যার ঘটনায় অভিযুক্ত এসআই আকবর গ্রেফতার

জনতার মেইল ডেস্ক।।  সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে রায়হান আহমদকে হত্যার ঘটনায় অভিযুক্ত, পুলিশের সাময়িক বরখাস্তকৃত উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূঁইয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে ৮ নভেম্বর-২০ রোববার রাতে সিলেটের কানাইঘাট সীমান্তের ওপারে ভারতের মেঘালয় রাজ্যের দনা বস্তির খাসিয়ারা তাকে আটক করে।

সোমবার ভারতীয় খাসিয়ারা আকবরকে বাংলাদেশিদের কাছে হস্তান্তর করলে সেখান থেকে দুপুর ১.টার দিকে তাকে গ্রেফতার করে পুলিশ। খাসিয়াদের হাতে আকবরের আটক হওয়ার দু’টি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, খাসিয়া ও বাংলা ভাষাভাষির লোকজন আকবরকে বিভিন্ন প্রশ্ন করছেন। আকবর ভীত ও অনুনয়ের সুরে উত্তর দিচ্ছেন।

এক ভিডিওতে দেখা যায় খাসিয়ারা আকবরকে ঘিরে রেখে বিভিন্ন প্রশ্ন করছেন। এ সময় আকবর তাদের জানান, তাকে জ্যেষ্ঠ এক কর্মকর্তা পালিয়ে যেতে বলেছিলেন। ওই ভিডিওতে দেখা যায়, আকবর বলছেন, ‘আমি কিছু করিনি ভাই। আমি খুন করি নাই।’এমন অনেক কথাবার্তা বলতে দেখা যায়।

অপর ভিডিওতে দেখা যায়, আকবরকে দড়ি দিয়ে বাঁধা হচ্ছে, এ সময় তিনি খাসিয়া এক ব্যক্তির পা ধরে কান্নারত অবস্থায় বলছেন, ‘আমি ভাগবো না ভাই।’

গত ১১ অক্টোবর-২০ ওই ফাঁড়িতে পুলিশি নির্যাতনের শিকার হয়ে রায়হান আহমদ নামের এক যুবকের মৃত্যু হলে গ্রেফতার এড়াতে পালিয়ে গিয়েছিলেন এসআই আকবর।

কানাইঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) স্বপন চন্দ্র সরকার জানান- সামাজিক যোগাযোগমাধ্যমে এসআই আকবরকে আটকের খবর পেয়ে সিলেট জেলা পুলিশ ও কানাইঘাট থানা পুলিশ এসআই আকবরকে গ্রেফতার করে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মামলার তদন্তকারী প্রতিষ্ঠান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তারা জানিয়েছেন যে, আকবরকে ভারত সীমান্তের অভ্যন্তরে খাসিয়া পল্লির সাধারণ মানুষরাই আটক করেন।

পিবিআই সিলেটের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ খালেদ-উজ-জামান গণমাধ্যমকে বলেন, ‘আকবরকে ভারতের অভ্যন্তরের খাসিয়া পল্লির স্থানীয়রা আটক করে পরে বাংলাদেশের পুলিশের কাছে হস্তান্তর করেছে। তবে, কীভাবে হস্তান্তর হয়েছে তা এখনো জানি না।’

বিজিবি’র ১৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ হোসেন বলেন, ‘আকবরকে ভারত সীমান্তের অভ্যন্তরে খাসিয়ারা আটক করেন। পরে তারা সীমান্ত এলাকার আব্দুর রহিম নামের এক বাসিন্দার সঙ্গে যোগাযোগ করে সীমান্তেই আকবরকে তার হাতে তুলে দেন। আব্দুর রহিমই পুলিশের সঙ্গে যোগাযোগ করে আকবরকে পুলিশে হস্তান্তর করে।’ তিনি আরও বলেন, ‘এটি সীমান্তের একটু দুর্গম এলাকা। আর বিএসএফ বা আমরা বিষয়টি জানার আগে স্থানীয়রাই হস্তান্তর করে ফেলেছেন।

Comments

comments