আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাব-৮ এর অভিযানে নোয়াখালী হতে জেএমবির ১ সদস্য গ্রেফতার


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ ,২০ সেপ্টেম্বর, ২০২০ | আপডেট: ১১:৫৬ অপরাহ্ণ ,২০ সেপ্টেম্বর, ২০২০
র‌্যাব-৮ এর অভিযানে নোয়াখালী হতে জেএমবির ১ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার।।  নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জে.এম.বি’র একজন  সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৯ সেপ্টেম্বর-২০ শনিবার রাতে নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত জেএমবি সদস্য হচ্ছে- নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার নদনা ইউনিয়নের পাঁচ বাড়ীয়া গ্রামের সহিদ উল্যা’র ছেলে রিফাত হোসেন (২৩)।

এ বিষয়ে, র‌্যাব-৮ এক প্রেসবিজ্ঞপ্তিতে জনতার মেইলকে জানান যে- আটককৃত আসামী রিফাত হোসেন কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, নোয়াখালী, মাদারীপুর, বরিশাল সহ দেশের বিভিন্ন জেলায় গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। সে বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। সে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। এছাড়াও বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও ধৃত আসামীর বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীকে যথাযথ প্রক্রিয়ায় আদালতে সোপর্দ করা হয়েছে এবং তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে বলেও জানান।

Comments

comments