আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরে নারী ভাইস চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানের বাসা থেকে ৬৭+৩৫ বস্তা চাল উদ্ধার


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ ,১৬ এপ্রিল, ২০২০ | আপডেট: ৩:৪৭ অপরাহ্ণ ,১৬ এপ্রিল, ২০২০
চাঁদপুরে নারী ভাইস চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানের বাসা থেকে ৬৭+৩৫ বস্তা চাল উদ্ধার

জনতার মেইল ডেস্ক ।। চাঁদপুরে নারী ভাইস চেয়ারম্যানের বাসা থেকে ৬৭ বস্তা ও ইউপি চেয়ারম্যান বাড়ি থেকে ৩৫ বস্তা ত্রাণের চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

বিস্তারিতঃ- চাঁদপুর সদর উপজেলার নারী ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানার বাসা থেকে ২ টন (৩০ কেজি ওজনের ৬৭ বস্তা) ত্রাণের চাল উদ্ধার করা হয়েছে। ১৫ এপ্রিল-২০২০ বুধবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমার তত্ত্বাবধানে চালগুলো উদ্ধার করা হয়। পরে পিকআপ ভ্যানে করে চালগুলো নিয়ে গিয়ে সদর উপজেলার গোডাউনে রাখা হয়।

এর আগে, ১৪ এপ্রিল মঙ্গলবার দুপুরে চালগুলো চাঁদপুর সিএসডি গোডাউন থেকে শহরের ট্রাকরোড এলাকার পালপাড়াস্থ নিজ বাসায় এনে রাখেন নারী ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা।

মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা বলেন- ‘জিআর বরাদ্দের চাল ইউনিয়নের গরিবদের মাঝে বিতরণের কথা ছিল। তবে ইউনিয়ন পরিষদ এলাকায় যেহেতু চেয়ারম্যানরা বিতরণ করেন, তাই আমি চিন্তা করেছি ওই চালগুলো আমার বাসার আশপাশের গরিবদের দেব। সেজন্য চাল বাসায় এনে রেখেছি।’

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, ‘কানিজ ফাতেমাকে বলেছি তার তত্ত্বাবধানে চালগুলো ওই বাসা থেকে উদ্ধার করে উপজেলার গোডাউনে রাখার জন্য। তিনি গোডাউনে আনার ব্যবস্থা করেছেন। উপজেলা থেকেই গরিবদের এ চাল বিতরণ করতে হবে।’

চাঁদপুরে ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে ৩৫ বস্তা চাল উদ্ধার, চেয়ারম্যান পলাতক

চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটোয়ারীর বাড়ি থেকে পাচারকালে ৩৫ বস্তা ত্রাণের চাল উদ্ধার করা হয়েছে। বিক্ষুব্ধ লোকজন পাচারকৃত চাল আটক করে থানায় খবর দেয়।

১৫ এপ্রিল-২০২০ বুধবার রাত ৮.টায় চাঁদপুর মডেল থানা পুলিশ চাল উদ্ধার করে থানা হেফাজতে রেখেছে। ঘটনার পর ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি গাঁ ঢাকা দিয়েছে।

জানা গেছে, বুধবার দুপুরে চাঁদপুর শহরে উপজেলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানার বাড়ি থেকে ৬৭ বস্তা ত্রাণের চাল উদ্ধারের পর রনি চেয়ারম্যান তার বাড়িতে মজুদ করা চাল রাতের আঁধারে একটি মিনি ট্রাকযোগে পাচার করার চেষ্টা করেন। পথিমধ্যে দক্ষিণ দাসাদী গ্রামের গাজীর হাট বাজারে ট্রাকভর্তি ত্রাণের চাল দেখে লোকজন তা আটকে রেখে পুলিশে খবর দেয়।

পরে বিক্ষুব্ধ জনতা চেয়ারম্যান রনি পাটওয়ারীর বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে।

এ ঘটনায়, দাসাদী গ্রামের বাসিন্দা ডালিম, সুমন হাওলাদার, জাকির, শাখাওয়াত, রাজন, সুমন পাটওয়ারী, জসিম খান জানান, আমরা অনেক কষ্টে আছি। আমাদের কোনো সহায়তা না দিয়ে চেয়ারম্যান রনি সরকারি চাল পাচার করেন। জেলে কার্ডের ৪০ কেজি চালের বিপরীতে দিয়েছেন মাত্র ২০ কেজি চাল।

রাত সাড়ে ৯.টায় চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে বিক্ষুদ্ধ জনতাকে শান্ত করেন।

Comments

comments