আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীর পদ্মা নদীতে চাঁদাবাজ সন্ত্রাসীদের গুলিতে বালুবাহী বাল্কহেড শ্রমিক আহত


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ ,১০ মার্চ, ২০২৩ | আপডেট: ১২:৫৯ পূর্বাহ্ণ ,১২ মার্চ, ২০২৩
রাজবাড়ীর পদ্মা নদীতে চাঁদাবাজ সন্ত্রাসীদের গুলিতে বালুবাহী বাল্কহেড শ্রমিক আহত

রাজবাড়ী প্রতিনিধি।। রাজবাড়ীর পদ্মা নদীতে চাঁদাবাজ সন্ত্রাসীদের এলোপাথারী গুলিতে বালুবাহী বাল্কহেডের এক শ্রমিক (চুকানি) গুরুতর জখম হয়েছে। তার সারা শরীর গুলিতে ঝাঝরা হয়েগেছে।

গুলিবিদ্ধ শ্রমিকের নাম সানু হাওলাদার (৬২)। সে বরগুনা জেলার নলী গ্রামের মৃত আইনুদ্দীন হাওলাদারের ছেলে।

আহত অবস্থায় তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে আসে, সেখানকার কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

১০ মার্চ-২৩ শুক্রবার সকাল সাড়ে ১১.টার দিকে রাজবাড়ী সদর উপজেলার জৌকুড়া-ধাওয়াপাড়া ঘাটের অদুরে পদ্মা নদীতে এ গুলির ঘটনা ঘটে।

হাসপাতাল থেকে গুলিবিদ্ধ সানু হাওলাদার বলেন, পদ্মা নদীতে বালু লোড করার সময় ট্রলার যোগে কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী এসে এলোপাথারী ভাবে গুলি করে চলে যায়। তাদের ছোড়া গুলিতে তিনি সারা শরীরে গুলিবিদ্ধ হন। চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠেছে, এমন ঘটনা ঘটতে থাকলে ধাওয়াপাড়া থেকে আর বালি কিনতে আসবো না বলে জানান, তারা চরম নিরাপত্তাহীনতার মধ্যে আছে বলেও জানান।

রাজবাড়ী সদর হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার নুরুল আজম বলেন- শরীরের বিভিন্ন স্থানে অসংখ্য গুলিবিদ্ধ অবস্থায় একজন হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন। তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ শাহাদাত হোসেন বলেন- এ বিষয়ে এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয়সূত্রে জানাগেছে, জেলা পরিষদ সদস্য- মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাল্কহেড মালিক সমিতির সভাপতি আজম মন্ডলের নেতৃত্বাধীন একটি গ্রুপ দির্ঘদিন ধরে রাজবাড়ীর পদ্মা নদী থেকে বালু উত্তোলন ও বাল্কহেড মালিক সমিতির নামে বাল্বহেড(নৌকা) থেকে নদীতে নিয়মিত চাঁদা আদায় করে আসছিলেন। শ্রমিকরা বর্তমানে এই চাঁদা আর দিতে চাচ্ছেনা। হঠাৎ চাঁদা বন্ধ হওয়ায় সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে উঠেছে। ফের চাঁদাবাজিরে জন্য ওই সকল দুর্বৃত্তরাই হয়তো আজ বাল্বহেড শ্রমিকদের উপর গুলি চালিয়েছে বলে স্থানীয় জনসাধারন ও শ্রমিকদের ধারনা।

পরের খবরটি পড়তে নিচের লিংকে ক্লিক করুন-

রাজবাড়ীর বালু মহলে চাঁদাবাজী ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ৬ জন আহত

Comments

comments