আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীর অন্তরমোড়ে দুর্বৃত্তের গুলিতে আহত সেই চরমপন্থি ইয়ার আলীর আজ মৃত্যু হয়েছে


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ ,১৮ সেপ্টেম্বর, ২০২২ | আপডেট: ২:৩৩ পূর্বাহ্ণ ,১৯ সেপ্টেম্বর, ২০২২
রাজবাড়ীর অন্তরমোড়ে দুর্বৃত্তের গুলিতে আহত সেই চরমপন্থি ইয়ার আলীর আজ মৃত্যু হয়েছে

স্টাফ রিপোর্টার।। রাজবাড়ীর অন্তরমোড়ে গত ৮দিন পূর্বে দূর্বৃত্তের গুলিতে আহত সেই চরমপন্থী ইয়ার আলী প্রামানিক(৫৫) টানা ৮দিন ধরে চিকিৎসা চলাকালিন আজ রোববার (১৮সেপ্টেম্বর-২২) ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

মৃত ইয়ার আলী প্রামানিক- রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের চর বরাট গ্রামের মৃত ফেরদৌস প্রামানিকের ছেলে। সে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সর্বহারা পার্টির সদস্য। ২০১৯ সালের দিকে জেলে থাকা অবস্থায় ইয়ার আলী প্রামানিক সরকারের কাছে আত্মসমর্পন করে। পরিবারের সদস্যরা জানান, আত্মসমর্পনের সময় সরকার তাকে দেড় লাখ টাকা অনুদান দেয়।
গত ১০/০৯/২০২২ইং তারিখ রাত ১০ টার দিকে রাজবাড়ী জেলা সদরের বরাট অন্তরমোড় হতে ২/৩শ গজ পূর্বে গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের চর বরাট গ্রামস্থ বেড়ি বাঁধের উপরে অস্ত্রধারী দুর্বৃত্তরা তাকে গুলি করে।

স্থানীয়রা জানান- ইয়ার আলী বরাট অন্তারমোড়ে চায়ের দোকান করে, রাতে দোকান বন্ধ করে বাড়ীর উদ্দেশ্যে যাওয়ার পথে দোকান হতে আনুমানিক ৩শত গজ দূরে পৌঁছালে ৬/৭ জন অস্ত্রধারী দুর্বৃত্তরা তাকে গুলি করে। তাদের ছোড়া গুলি ইয়ার আলীর পেটে ও হাতে লাগে। এসময় সে বাঁচাও বাঁচাও বলে পার্শ্ববর্তী হারু সরদারের বাড়ীতে গিয়ে আত্মরক্ষা করে। এদিকে, দূর্বৃত্তরা আরো কয়েক রাউন্ড গুলি ছুরে পদ্মা নদীর দিকে চলে যায়।
খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থার আরো অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক ওই রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে স্থানান্তর করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার (১৮সেপ্টেম্বর-২২) ভোরে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে ঘটনার দিন, গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান- ঘটনাস্থল থেকে ৪টি বন্দুকের গুলির খোসা উদ্ধার করা হয়েছে। ইয়ার আলী নিষিদ্ধ ঘোষিত সর্বহারা দলের সদস্য ছিল। ২০১৯ সালে সে বেশকিছু চরমপন্থী সদস্যের সাথে আত্মসমর্পণ করে। পূর্ব বিরোধের জেরে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
১৮/০৯/২০২২ইং তারিখ রাতে ওসি স্বপন কুমার মজুমদার মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, গুলি করে আহত করার ঘটনায় গত ১১ সেপ্টেম্বর তার স্ত্রী ৯ জনের নাম উল্লেখ করে হত্যাচেষ্টার মামলা করেন। ইতিমধ্যে মতিন শেখ (৩৫) ও মাজেদ শেখ (৩৫) নামের ২ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে। ইতিপূর্বের মামলাটিই এখন হত্যা মামলা হিসেবে বিবেচিত হবে বলে তিনি জানান।

Comments

comments