আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ভূয়া ব্যক্তিকে বাবা সাজিয়ে জাল দলিল করায় ধরা পড়লো গ্রহিতা ও দলিল লেখক


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ ,২৪ জুলাই, ২০২২ | আপডেট: ২:০৫ পূর্বাহ্ণ ,২৯ জুলাই, ২০২২
ভূয়া ব্যক্তিকে বাবা সাজিয়ে জাল দলিল করায় ধরা পড়লো গ্রহিতা ও দলিল লেখক

রাজবাড়ী প্রতিনিধি।। প্রতারক রহিম মিয়া’র পিতা মৃত আঃ আজিজ মিয়া গত ৫/১১/২০১৭ইং তারিখে মৃত্যুবরণ করেন। সেই মৃত বাবাকে জীবিত দেখিয়ে ভুয়া ব্যক্তিকে বাবা ও দাতা সাজিয়ে ১৩/৩/২০১৮ইং তারিখে জাল হেবা দলিল সৃজন করার মামলায় ছেলে (গ্রহিতা) রহিম মিয়া(৪৭) ও দলিল লেখক গনেশ চন্দ্র বৈদ্য (৫২)কে কারাগারে পাঠিয়েছে আদালত।

প্রতারক রহিম মিয়া- রাজবাড়ী জেলা শহরের শ্রীপুর নোয়াখাইল্যা পাড়া গ্রামের মৃত আঃ আজিজ মিয়া ছেলে। এবং রাজবাড়ী জেলা ট্রাক ও কাভার্ডভ্যান ড্রাইভার্স ইউনিয়ন (রেজি নং-০২) এর আসন্ন নির্বাচনে সভাপতি পদ প্রার্থী।

মামলাসূত্রে জানা গেছে, রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের গোপিনাথদিয়া গ্রামের বাহরাইন ফেরত হারুন অর রশিদ গত ২০০৯ সালে রাজবাড়ী শহরের শ্রীপুর বাসস্ট্যান্ড সংলগ্ন ১২.২৬ শতাংশ জমি কিনে ‘মিডিলইস্ট অটোমোবাইলস এন্ড সার্ভিসিং’ নামের মোটর গ্যারেজ করে ব্যবসা পরিচালনা করে আসছে।

এদিকে, প্রতারক রহিম মিয়া তার মৃত পিতা আজিজ মিয়াকে জীবিত দেখিয়ে ভুয়া ব্যক্তিকে দাতা করে ১৩/৩/২০১৮ইং তারিখে রাজবাড়ী সদর সাব-রেজিস্ট্রি অফিস থেকে নিজ নামে শ্রীপুর বাস টার্মিনাল এলাকার সাড়ে ৫শতাংশ জমির একটি হেবা দলিল নং-২২২৪/১৮ সম্পাদন করে নিয়ে- হারুন অর রশিদের সত্ত্বদখলীয় জায়গার মধ্য থেকে সাড়ে ৫ শতাংশ জমি দখল করে নেয়ার চেষ্টা চালায়।
এ ঘটনায়, হারুন অর রশিদ বাদী হয়ে গত ১৯/০৯/২০২১ইং তারিখে জাল হেবা দলিল সৃজনকারী রহিম মিয়া ও সদর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক গণেশ চন্দ্র বৈদ্যকে আসামী করে রাজবাড়ীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতে দন্ড বিধির ৪৬৪/৪৬৫/৪৬৮/৫০৬(২) ধারায় সি.আর-৫৮১/২১ নং মামলা দায়ের করে। আদালত উক্ত মামলার বিষয়ে রাজবাড়ীর সিআইডি পুলিশকে তদন্ত করার আদেশ দেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা রাজবাড়ী সিআইডির এসআই কাজী শাওন তদন্ত শেষে গত ৭/৩/২০২২ ইং তারিখে রহিম মিয়া ও গণেশ চন্দ্র বৈদ্যের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে সদর সাব-রেজিস্ট্রি অফিস থেকে হেবা দলিল সৃজনের সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন।
উক্ত প্রতিবেদনের ভিত্তিতে বিজ্ঞ আদালত আসামী রহিম মিয়া ও গণেশ চন্দ্র বৈদ্যের বিরুদ্ধে গত ২২/০৫/২০২২ তারিখে গ্রেফতার পরোয়ানা জারী করে। গত ঈদুল আযহার পূর্বে আসামীরা রাজবাড়ী সদর হাসপাতাল থেকে হেবা দলিলের দাতা দেখানো আজিজ মিয়ার ভুয়া মৃত্যু সনদ দেখিয়ে আদালত থেকে জামিন নেয়। হারুন-অর রশিদের পক্ষ থেকে উক্ত মৃত্যুর সনদ চ্যালেঞ্জ করা হলে বিজ্ঞ আদালত সদর হাসপাতালের মূল রেজিস্ট্রার তলব করেন। গতকাল ২৪শে জুলাই মামলার ধার্য্য তারিখে সংশ্লিষ্ট আদালতে সদর হাসপাতালের রেজিস্ট্রার উপস্থাপন করা হলে সেখানে জালিয়াতির মাধ্যমে টেম্পারিং করে একই ক্রমিকে (১৭৬/১) মৃত আজিজ মিয়ার নাম ছোট ছোট অক্ষরে থাকা প্রমাণিত হলে বিজ্ঞ আদালতের বিচারক আসামী রহিম মিয়া ও গণেশ চন্দ্র বৈদ্যের জামিন বাতিল করে তাদেরকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

রবিবার (২৪শে জুলাই-২২) রাজবাড়ীর ১নং আমলী আদালতের সিনিয়র জুডিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সুমন হোসেন তাদের জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

Comments

comments