আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ী রাজলক্ষী জুয়েলার্সের মালিক জয়দেবের বিরুদ্ধে মামলা দায়ের


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ ,২৭ জুলাই, ২০২২ | আপডেট: ১:৩৬ পূর্বাহ্ণ ,১ আগস্ট, ২০২২
রাজবাড়ী রাজলক্ষী জুয়েলার্সের মালিক জয়দেবের বিরুদ্ধে মামলা দায়ের

রাজবাড়ী প্রতিনিধি।।  ৫ লক্ষ টাকার পাওনা পরিশোধ না করায় চেক ডিজঅনার মামলা দায়ের হয়েছে জয়দেব কর্মকারের বিরুদ্ধে। তিনি রাজবাড়ী বাজারের রাজলক্ষী জুয়েলার্স ও রাজলক্ষী বস্ত্র বিতানের মালিক এবং ভোলা মাস্টারের বাড়ির হামলার বিতর্কিত কর্মকান্ডের অভিযোগে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতিপ্রাপ্ত। সে রাজবাড়ী জেলা শহরের বিনোদপুর (কলেজপাড়া) এলাকার বাসুদেব কর্মকারের ছেলে।

মঙ্গলবার (২৬ জুলাই) রাজবাড়ী ১নং আমলী আদালতে মামলাটি দায়ের করেছেন রাজবাড়ী শহরের ভবানীপুর গ্রামের গৌতম কুমার করের স্ত্রী মুক্তি রানী কর। তিনি রাজবাড়ী পৌর যুব মহিলা লীগের সভাপতি।

মামলায় অভিযোগসূত্রে জানাযায়- বাদীর স্বামী একজন ব্যবসায়ী হওয়ার সুবাদে জয়দেব কর্মকারের সাথে তার পরিবারের পরিচয় ও জানাশোনা। জুয়েলারী দোকানে আসা যাওয়ার সুবাদে বাদী পূর্ব পরিচয় ও কথাবার্তায় শহরের মধ্যে একখন্ড জমি বা ফ্লাট কেনার ইচ্ছা পোষণ করে। এসময় জয়দেব কর্মকার নিজেকে হাউজিং ব্যবসায়ী হিসেবে উল্লেখ করে শহরের প্রাণকেন্দ্রে রাজলক্ষী ওয়াজেদ প্লাজায় এখনও তার অবিক্রিত ফ্লাট রয়েছে তাহা বিক্রি করবে বলে প্রকাশ করেন। জয়দেব কর্মকারের কথায় বিশ্বাস করে বুকিং মানি বাবদ গত ৩০ মার্চ মামলার বাদী মুক্তি রানী কর এককালীন নগদ ৫ লক্ষ টাকা প্রদান করেন । কথা থাকে জয়দেব কর্মকার এক মাসের মধ্যে বায়নানামা চুক্তি করে দিবেন। কিন্তু এক মাস অতিবাহিত হলেও বায়নানামা চুক্তি সম্পাদন করে না দেওয়ায় বুকিং মানি বাবদ প্রদানকৃত ৫ লক্ষ টাকা ফেরতের জন্য তাগাদা দিলে জয়দেব কর্মকার তার নিজ মালিকানাধীন রাজলক্ষী বস্ত্র বিতান নামের পুবালী ব্যাংক রাজবাড়ী শাখার ১৬৩২৯০১০১৯৬৭৪ নং হিসাব থেকে গত ৩০ মে ৫ লক্ষ টাকা উল্লেখে স্বাক্ষর ও লিখিত পড়িত করিয়া মুক্তি রানীকে একটি চেক প্রদান করে। যাহার চেক নং- ঈঅ৫০-খ-৬০৩১৩২৫। বাদী ওই চেক গ্রহণ করে জয়দেব কর্মকারের কথামতো গত ১২ জুন চেক নগদায়নের জন্য রুপালী ব্যাংক লিমিটেড রাজবাড়ী পৌরসভা মার্কেট শাখায় নিজ নামীয় সঞ্চয়ী হিসাবে জমা প্রদান করলে জয়দেব কর্মকারের হিসাবে পর্যাপ্ত পরিমাণ টাকা না থাকার কারণে ব্যাংক কর্তৃপক্ষ ওইদিনই অপর্যাপ্ত তহবিল মর্মে ডিজঅনার স্লিপসহ বাদীর নিকট চেকটি ফেরত প্রদান করেন। বাদী এসকল বিষয় উল্লেখ করে গত ১৫ জুন তারিখে রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের এ্যাডভোকেট বিপ্লব কুমার রায়ের মাধ্যমে লিগ্যাল নোটিশ প্রদান করেন। ডাকযোগে প্রেরিত লিগ্যাল নোটিশ জয়দেব কর্মকার ১৭ জুন গ্রহণ করেন। লিগ্যাল নোটিশ গ্রহণ করে সকল বিষয় অবগত হলেও ৩০ দিনের মধ্যে বাদীর বৈধ পাওনা ৫ লক্ষ টাকা পরিশোধ না করায় রাজবাড়ীর ১ নং আমলী আদালতে মুক্তি রানী কর মামলাটি দায়ের করেন। আদালতের বিজ্ঞ বিচারক রাজবাড়ীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুমন হোসেন মামলাটি গ্রহণ করে জয়দেব কর্মকারের বিরুদ্ধে সমন জারীর নির্দেশ প্রদান করেছেন।

Comments

comments