আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

দৌলতদিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ ,১৯ এপ্রিল, ২০১৮ | আপডেট: ৫:৫৭ অপরাহ্ণ ,১৯ এপ্রিল, ২০১৮
দৌলতদিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি ।। নানা আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত ।
দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে মঙ্গলবার বিকাল ৩.টায় দৌলতদিয়া শহীদ মিনারের মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।
এতে, প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ।
দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন মন্ডলের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তৃতা করেন, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য নুরুজ্জামান মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল, দৌলতদিয়া আওয়ামী লগের সহ-সভাপতি তোফাজ্জেল হোসেন তপু, নজরুল ইসলাম বাবু, দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেদুল ইসলাম পান্নু মোল্লা, উপজেলা ছাত্র লীগের সভাপতি মেহেদী হাসান রুবেল,
আলোচনাসভায় নুরুল ইসলাম মন্ডল বলেন,  ১৯৭১ সালের ২৬ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ঘোষণা করেন । এর তিন সপ্তাহ পর বৈদ্যনাথতলা নামে পরিচিত ওই বিশাল আম্রবাগান এলাকাকেই পরে ‘মুজিবনগর’ নাম দিয়ে বাংলাদেশের অস্থায়ী রাজধানী ঘোষণা করা হয়েছিল । বাংলাদেশকে পাক হানাদার বাহিনীর দখলমুক্ত করতে মুজিবনগর সরকারের নেতৃত্বেই পরিচালিত হয় সশস্ত্র মুক্তিযুদ্ধ ।
পরে, স্থানীয় শিল্পীরা ও দেশের খ্যাতিমান শিল্পী ঝোমা খান তার মধুর কন্ঠে গান গেয়ে দর্শকবৃন্দের মন অনন্দে ভরিয়ে তোলে ।

Comments

comments