আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে রাজবাড়ী ডিসির কাছে স্মারকলিপি প্রদান


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ ,৭ মে, ২০২৩ | আপডেট: ১:০৯ পূর্বাহ্ণ ,৮ মে, ২০২৩
জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে রাজবাড়ী ডিসির কাছে স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার।। ১থেকে ৭মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপনের রাষ্ট্রীয় স্বীকৃতি ও সাংবাদিকদের ১৪ দফা বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) এর রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে- রাজবাড়ী জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

(বিএমএসএফ) এর কেন্দ্রীয় কমিটির পূর্ব ঘোষণা ছিল ৭মে একযোগে সারাদেশের সকল জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হবে।

তারই ধারাবাহিকতায়- আজ ৭ই মে-২৩ রবিবার দুপুর দেড়টার দিকে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের নিকট এ স্বারক লিপি প্রদান করেন (বিএমএসএফ) এর রাজবাড়ী জেলা শাখা। (রেজিঃ০৬/২২)। এ সময়, (বিএমএসএফ) এর রাজবাড়ী শাখার সভাপতি মোঃ কবির হোসেন, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সদস্য এস.এম রিয়াজুল করিম ও আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

 (বিএমএসএফ) এর রাজবাড়ী শাখার সভাপতি মো. কবির হোসেন বলেন; গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ। আর এই স্তম্ভকে টিকিয়ে রাখা সরকারের একাস্ত আবশ্যক। (বিএমএসএফ) হচ্ছে সাংবাদিকদের দাবী আদায়ের সংগঠন। সারাদেশে সরকারীভাবে সাংবাদিকদের তালিকা প্রণয়ণসহ ১৪টি দাবী নিয়ে কাজ করে যাচ্ছে বিএমএসএফ। তার মধ্যে ১মে -৭মে পর্যন্ত জাতীয় গণমাধ্যম সাপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে আজ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে। দেশে যেমন শিক্ষা সপ্তাহ, মৎস মৎস্য সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, ফায়ার সার্ভিস সপ্তাহ, বৃক্ষরোপন সপ্তাহ, জ্বালানী সপ্তাহ, বিদ্যুৎ সপ্তাহ, পুষ্টি সপ্তাহ, দূর্ণীতি প্রতিরোধ সপ্তাহ, ভ্যাট সপ্তাহ, সমবায় সপ্তাহ, প্রাণী সম্পদ সপ্তাহ, পানি সপ্তাহ, ট্টাফিক সপ্তাহ, ভুমি সপ্তাহ, ইন্টারনেট সপ্তাহ, সঞ্চয় সপ্তাহ, আয়কর সপ্তাহ, সমাজসেবা সপ্তাহ, আয়কর সপ্তাহ সহ রয়েছে অগনিত নানা দিবস। কিন্তু দূর্ভাগ্য হলেও সত্যি যে, তথ্য অধিদপ্তরের নিজস্ব কোন দিবস কিংবা সপ্তাহ নেই। আমরা (বিএমএসএফ) এর রাজবাড়ী শাখার পক্ষ থেকে প্রতিবছর ১ থেকে ৭মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপনের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই।

আমরা আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী এ দাবী আনুষ্ঠনিকভাবে ঘোষনা দিয়ে আমাদের সাংবাদিকদেরকে কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ করবেন।

Comments

comments