আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ী জেলায় আরো ২৭৭টি গৃহহীন পরিবার জমিসহ সরকারী ঘর পেতে যাচ্ছে আগামীকাল


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ ,২০ মার্চ, ২০২৩ | আপডেট: ১:২৯ পূর্বাহ্ণ ,২৩ মার্চ, ২০২৩
রাজবাড়ী জেলায় আরো ২৭৭টি গৃহহীন পরিবার জমিসহ সরকারী ঘর পেতে যাচ্ছে আগামীকাল

রাজবাড়ী প্রতিনিধি।। রাজবাড়ী জেলায় আরো ২৭৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ সরকারী ঘর পেতে যাচ্ছে আগামীকাল।  ২২শে মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজবাড়ীসহ সারা দেশে জমিসহ ৩৯,৩৬৫ টি ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।

২০শে মার্চ বেলা ১১.টার দিকে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক আবু কায়সার খান।
জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন- ১৯৭২ সালের ৩রা জুলাই বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়ন আয়োজিত সমবায় সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন ‘আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে-এই হচ্ছে আমার স্বপ্ন’। এই উক্তির ওপর ভিত্তি করে বর্তমান সরকার ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবার পুনর্বাসন করে আসছে।
প্রধানমন্ত্রী বলেছেন, ‘বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না।’ এরই ধারাবাহিকতায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। রাজবাড়ী জেলায় ইতোমধ্যে ২ হাজার ১২২টি ঘর উপকারভোগীদের মাঝে হন্তান্তর করা হয়েছে।  আগামীকাল ২২শে মার্চ ভার্চুয়ালি সারাদেশে উপকারভোগীদের মাঝে ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। উদ্বোধনের পর রাজবাড়ী জেলার রাজবাড়ী সদর উপজেলায় ৩৫টি, পাংশা উপজেলায় ১২০টি, বালিয়াকান্দি উপজেলায় ১২০টি ও গোয়ালন্দ উপজেলার ২টি সহ মোট ২৭৭টি ঘর উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হবে।

এ সংবাদ সন্মেলনে, অন্যান্যের মধ্যে- অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, জেলা প্রশাসনের সহকারী কমিশনারবৃন্দ, দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক খোন্দকার আব্দুল মতিনসহ জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Comments

comments