আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় শিক্ষা সপ্তাহ’র পুরস্কার পেলেন রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রেজাউল করিম


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ ,৬ জুলাই, ২০২২ | আপডেট: ২:১৮ পূর্বাহ্ণ ,৭ জুলাই, ২০২২
জাতীয় শিক্ষা সপ্তাহ’র পুরস্কার পেলেন রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রেজাউল করিম

স্টাফ রিপোর্টার।।  জেলা ও উপজেলা পর্যায়ে (মাধ্যমিক) শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এর পুরস্কার অর্জন করলেন রাজবাড়ী জেলা শহরের ঐতিয্যবাহী ‘শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়’ এর প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম। পুরষ্কার হিসাবে তার হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান।

এর আগে, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য বুধবার (২৫ মে-২২) রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান ও জেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমান স্বাক্ষরিত পত্রে- শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ট প্রধান শিক্ষক, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নামের তালিকা প্রকাশ করা হয়। তারই ধারাবাহীকতায়-

শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির আয়োজনে বুধবার (৬ জুলাই-২২) সকালে রাজবাড়ীর অফিসার্স ক্লাব মিলনায়তনে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষা সপ্তাহ’র পুরষ্কার স্বরুপ রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মো. রেজাউল করিমের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

এ অনুষ্ঠানে, জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন- রাজবাড়ী জেলা পরিষদ প্রশাসক ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ দীলিপ কুমার কর, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুবর্না রানী সাহা, রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা প্রমূখ।

জানা গেছে: চারিত্রিক দৃঢ়তা, প্রশাসনিক দক্ষতা ও আর্থিক শৃঙ্খলা, অনলাইনে বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রম ও দাপ্তরিক কার্যক্রম পরিচালনা, পেশাগত/গবেষণামূলক সৃজনশীল প্রকাশনা, সবুজ ও পরিচ্ছন্ন ক্যাম্পাস ও স্বাস্থ্যবিধি অনুযায়ী বিদ্যালয় পুনঃসজ্জিকরণসহ মোট ১৩ বিষয়ে ভূমিকা রাখায় এ সম্মানে ভূষিত হয়েছেন তিনি।

এছাড়াও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান-শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, স্কাউট, জাতীয় ও জেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগড়িতে এ পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান মো. রেজাউল করিম ১৯৭৭ সালে জন্ম গ্রহণ করেন। তিনি ২০০১ সালে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সাওরাইলের মোহাম্মদ আলী একাডেমীতে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০১২ সালে সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন পাবনার মাশুমদিয়া ভবানীপুর উচ্চ বিদ্যালয়ে। এরপর ২০১৫ সালে সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন রাজবাড়ী শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে, এখানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে ৩০/০৬/২০১৯ তারিখ পর্যন্ত কর্মরত ছিলেন। এরপর ০১/০৭/২০১৯ সাল থেকে প্রধান শিক্ষক হিসেবে অদ্যাবধি কর্মরত আছেন।

তাকে “শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (মাধ্যমিক)” নির্বাচিত করায় বিচারক মন্ডলীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন মো. রেজাউল করিম। সেই সাথে তিনি, সহকর্মীবৃন্দসহ সকলের কাছে দোয়া ও আন্তরিক সহযোগিতা কামনা করেন।

Comments

comments