আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

৫এপ্রিল ভোর হতে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল বন্ধ


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ ,৫ এপ্রিল, ২০২০ | আপডেট: ৩:১৯ অপরাহ্ণ ,৫ এপ্রিল, ২০২০
৫এপ্রিল ভোর হতে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার।। করোনা ভাইরাস ইস্যুতে পোশাক শিল্প কারখানা আবারও ছুটি ঘোষণা করায় রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে আজ ৫ এপ্রিল-২০২০ রোববার সকাল ৬.টা থেকে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। হঠাৎ সব ধরণের ফেরি চলাচল বন্ধে অনেকে চরম দুর্ভোগে পড়েন।

ঘাট সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার থেকে পোশাক কারখানা খোলা রাখার সিদ্ধান্ত হলে গতকাল শনিবার হাজারো শ্রমিক সামাজিক দূরত্ব বজায় না রেখে এবং স্বাস্থ্য বিধি না মেনে ফেরিতে গাদাগাদি করে ঢাকার পথে রওনা দেন। এত করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার চরম ঝুঁকি দেখা দেয়। এ নিয়ে বিভিন্ন মহলের উদ্বেগ প্রকাশের মুখে শনিবার রাতেই পোশাক কারখানা ১১ এপ্রিল-২০২০ পর্যন্ত ছুটি ঘোষনা করে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। শ্রমিকেরা দল বেঁধে ফের যাতে বাড়ি ফিরতে না পারে এজন্য রাতেই সকল নৌযান চলাচল বন্ধের নির্দেশনা আসে।

এ প্রসঙ্গে, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বলেন- সরকারের কড়াকাড়ি নির্দেশনা এসেছে কোনো ধরণের ফেরি চালু রাখা যাবে না। তাই সকাল ৬.টা থেকে সমস্ত ফেরি বন্ধ করে দেওয়া হয়েছে। এর আগে স্বল্প পরিসরে দুটি বড়, একটি মাঝারি ও দুটি ছোট ফেরি চালু রেখে জরুরি পণ্যবাহী যান বা রোগীবাহী অ্যাম্বুলেন্স পারাপার করা হতো। এ ধরনের জরুরি পরিবহন পারাপারের ক্ষেত্রে কোনো নির্দেশনা না আসা পর্যন্ত কোনো ফেরি চলবে না।

Comments

comments