আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীর খানগঞ্জে পুঁজিপতির দেয়া তারকাঁটার বেড়ায় অবরুদ্ধ দিনমুজুর পরিবার। যেন দেখার কেউ নেই!


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ ,৬ সেপ্টেম্বর, ২০২২ | আপডেট: ১:৪৮ পূর্বাহ্ণ ,১০ সেপ্টেম্বর, ২০২২
রাজবাড়ীর খানগঞ্জে পুঁজিপতির দেয়া তারকাঁটার বেড়ায় অবরুদ্ধ দিনমুজুর পরিবার। যেন দেখার কেউ নেই!

স্টাফ রিপোর্টার।। রাজবাড়ি সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের খানগঞ্জ গ্রামের ৫ সদস্যের এক হতদরিদ্র দিনমুজুর পরিবারের বাড়ির চারপাশ ঘিড়ে তারকাঁটার বেড়া দিয়ে প্রায় ২ মাস ধরে অবরুদ্ধ করে রেখেছে একই গ্রামের এক পুঁজিপতি-রব মিয়া(৪৫)।এতে পরিবারটির জীবনযাপন দুর্বিষহ হয়ে উঠেছে। রব মিয়া সাবেক চেয়রাম্যান মৃত মজিদ মিয়ার ছেলে।

এ অবরুদ্ধ থেকে রেহাই পেতে, শনিবার (১৬ই জুলাই-২২) সকালে ভুক্তভোগী দিনমুজুর হবি দেওয়ানের মা ও মৃত মকবুল দেওয়ানের স্ত্রী আফেদা বেগম(৬৫) বাদি হয়ে রাজবাড়ি সদর থানার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, বিবাদী রব মিয়ার পিতা মৃত মজিদ মিয়ার নিকট হতে বিগত ১৯৯৪ সালে আমার স্বামী ১৩ শতাংশ জমি ক্রয়ের জন্য টাকা দিয়েছিল। কিন্তু তিনি রেজিস্ট্রি করে দেয় ৬ শতাংশ জমি। সেই রেজিস্ট্রিকৃত জমিতে বসবাস করে আসছি। বাকি ৭ শতাংশ জমি আজকাল করে লিখে না দিয়েই মারা যান রবের পিতা মজিদ চেয়রাম্যান। সেই জমির দাবি করায়, গত ১৬/০৭/২০২২ তারিখে বিবাদী রব মিয়া অজ্ঞাতনামা ৪/৫ জনের সহায়তায় আমাদের বাড়ির চুর্তদিকে সিমেন্টের খুটি দিয়া তারকাঁটার বেড়া দেয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। আমাদের বাড়ি হইতে বের হওয়ার কোন রাস্তা নাই। এতে পরিবারটি অবরুদ্ধ হয়ে পড়ে।

এ বিষয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়- ভুক্তভোগী দিনমুজুর হবি দেওয়ানের বাড়ির ৩ পাশে তারকাঁটার বেড়া দেওয়া, আর এক পাশে ইরি ধান ক্ষেতের ব্লক রয়েছে। কোন পাশ দিয়েও বাড়িতে যাতায়াতের পথ নাই। হবি দেওয়ানের বৃদ্ধ মা, তার স্ত্রী হাসিনা ৯ মাসের গর্ভবতী, ৬ষ্ঠ ও ৭ম শ্রেনিতে পড়ুয়া দুই ছেলে মেয়ে তারা বাড়ীর মধ্যে এক প্রকার গৃহবন্দি অবস্থায় রয়েছে।

হবি’র মা বলেন, আমার ছেলের বৌ ৯ মাসের গর্ভবতী, সামনে ডেলিভারি আমরা কোথা দিয়ে কিভাবে যাবো? আমাদের বের হবার রাস্তা নাই। নাতী গুলো মাস খানেক ধরে স্কুলে যেতে পারছেনা। রবের জায়গার উপর দিয়ে আমাদের রাস্তা ছিলো. সে রাস্তা সহ আমাদের বাড়ীর চারপাশে তারকাঁটার বেড়া দিয়ে আটকে রেখেছে। আমরা বাড়ী থেকে বের হতে পারছিনা, কাজেও যেতে পারছিনা, বাজারেও যেতে পারছিনা। আমরা এখন কি করবো? গরীব বলে আমাদের কেউ সহযোগীতাও করেনা। রাস্তার জন্য তিনি সংবাদকর্মিদের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

পাশেই অভিযুক্ত রব মিয়ার বাড়ী। সাংবাদিকদের উপস্থিতিতে তিনি এগিয়ে আসেন। জানান, উচ্চপদস্থ্য কোন কর্মকর্তা তার আত্নীয়। এ ঘটনায় অনেক সাংবাদিক ও পুলিশও এসেছে, কিন্তু কেউ সংবাদ প্রকাশ করে নাই। এটা আমার বাবার জায়গায় আমি বেড়া দিয়েছি, এতে কারো কিছু করার নাই। স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্য লোকজনও এ বিষয় নিয়ে একাধিকবার বসেছেন বলেও জানান তিনি।

Comments

comments