আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

দু’দিন ইউনিয়ন পরিষদে যান না চেয়ারম্যান! ভোগান্তির শিকার হচ্ছে সেবা নিতে আসা সাধারণ মানুষ


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ ,২৩ জুন, ২০২২ | আপডেট: ২:৩৫ পূর্বাহ্ণ ,২৫ জুন, ২০২২
দু’দিন ইউনিয়ন পরিষদে যান না চেয়ারম্যান! ভোগান্তির শিকার হচ্ছে সেবা নিতে আসা সাধারণ মানুষ

রাজবাড়ী প্রতিনিধি।। গত ২২ ও ২৩ শে জুন পর পর দু’দিন ধরে ইউনিয়ন পরিষদের কার্য্যালয়ে যান নি রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউপি’চেয়ারম্যান শেখ মোঃ ওহিদুজ্জামান। এতে ভোগান্তির শিকার হচ্ছে পরিষদে সেবা নিতে আসা সাধারণ মানুষ।

তিনি, রাজবাড়ী সদর উপজেলা আওয়ামীলীগের সাধারোন সম্পাদক।

নিয়ম রয়েছে ২৪ ঘন্টাই জনগনের সেবায় নিযুক্ত থাকবেন নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। কিন্তু গত ২২ ও ২৩ শে জুন পর পর দুইদিন ইউনিয়ন পরিষদের কার্যালয়েই যান নি তিনি।

২৩শে জুন( বৃহস্পতিবার) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায় ইউনিয়ন পরিষদের ইউডিসিগন ও সচিব কাজ করছেন। জন্ম নিবন্ধন ও অন্যান্য সেবা গ্রহীতারা সেবা নেওয়ার জন্য বসে আছে ইউনিয়ন পরিষদে। সকল কাজেই চেয়ারম্যানের স্বাক্ষর প্রয়োজন হয়। চেয়ারম্যান নেই এ কারনে অনেককেই ফিরে যেতে দেখা যায়। তবে চেয়ারম্যান কেন আসেন নি বা কোথায় আছেন, যানেন না কেউ।

এ বিষয়ে, মূলঘর ইউনিয়নের সচিব আঃ সাত্তার মোল্লা বলেন- চেয়ারম্যান দু’দিন ধরে কেন আসেন নি আর কোথায় আছে সেটা আমি জানিনা, আর আমার জানারও কথা না। কারন তিনি একজন চেয়ারম্যান তার বিষয় তিনিই জানেন। মূলঘর ইউনিয়ন ইউডিসি (উদ্যোগতা) সাব্বির মাহমুদ বলেন- চেয়ারম্যান আসেন নি ইউনিয়ন পরিষদে আর কেন আসেন নি তা আমার জানা নাই।

সেবা নিতে আসা মূলঘর ইউনিয়ন পরিষদের বাসীন্দা মোঃ বশিউল্লাহ গাজী বলেন- জন্মনিবন্ধনের আবেদন করার জন্য ও ব্যক্তিগত আরেকটি কাজে এসেছি, চেয়ারম্যানকে আজকে পরিষদে পাইনি। জন্মদিবন্ধনের জন্য কেউ আসলে তাদের সহয়তা করেন নিতাই পদ দাস। তিনি বলেন, গতকালও চেয়ারম্যান আসেন নি আজকেও আসেন নাই, কোথায় গেছেন জানিনা।

সরেজমিনে ২৩শে জুন (বৃহস্পতিবার) বিকেলে মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ ওহিদুজ্জামানের বাড়ীতে গিয়ে দেখা যায়, একজন মহিলাসহ ৪/৫ দাঁড়িয়ে আছেন বাড়ীর বাইরে। তারা জানান, বিভিন্ন কাগজে চেয়ারম্যানের স্বাক্ষর নিতে এসেছেন। সকল অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান শেখ মোঃ ওহিদুজ্জামান বলেন- আগেরদিন সকালে পরিষদের গিয়েছিলাম, বৃষ্টি ছিলো আর কাজ তেমন ছিলো না, এ জন্য সকাল সকাল চলে আসি। আর আজকে দলীয় প্রোগ্রাম ছিলো সকালে গিয়েছিলাম রাজবাড়ীতে, শরীর ভালো লাগছে না। তাই আর পরিষদে যাওয়া হয় নি।

এ বিষয়ে, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা বলেন- নির্বাচিত জনপ্রতিনিধিদের ২৪ ঘন্টাই জনগনের সেবা করার কথা রয়েছে। সরকারি চাকরিজীবীদের মত তাদের বাঁধা ধরা নিয়ম নেই। তবে দুই দিন ইউনিয়ন পরিষদে তিনি যাননা এটা মেনে নেওয়ার মত ঘটনা না। আমি বিষয়টি অবশ্যই দেখবো।

Comments

comments