আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ী সদরে সরকারি ৫০% ভর্তুকি মুল্যে পাওয়ার টিলার পেল ১০ কৃষক


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ ,১৩ জুন, ২০২২ | আপডেট: ২:৫০ পূর্বাহ্ণ ,১৪ জুন, ২০২২
রাজবাড়ী সদরে সরকারি ৫০% ভর্তুকি মুল্যে পাওয়ার টিলার পেল ১০ কৃষক

বিধান কুমার।। কৃষি যান্ত্রিকীকরন প্রকল্পের উন্নয়ন সহায়তা (৫০℅ ভর্তুকী মূল্যে) এর আওতায় রাজবাড়ী সদর উপজেলার ১০ জন কৃষকের মাঝে (কৃষি যন্ত্র) সিডার মেশিনযুক্ত পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।

রাজবাড়ী সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই)’র আয়োজনে আজ সোমবার (১৩ জুন-২২) বিকেল ৫ টায় সদর উপজেলা পরিষদ চত্ত্বরে উপস্থিত কৃষকদের হাতে পাওয়ার টিলার তুলে দেন- অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ী-১ আসনের ৫ বারের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।

এ সময়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানার সভাপতিত্বে ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাসের সঞ্চালনায় বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন- কৃষকদের আধুনিক চাষাবাদের জন্য আজকে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চিন্তা চেতনায় কৃষিতে যান্ত্রিকীকরণ করা হচ্ছে। আগে যারা গরু-লাঙল দিয়ে চাষ করত আজকে তারা পাওয়ার টিলার দিয়ে চাষ করছে। ক্রমবর্ধমান চাহিদা মেটাতে কৃষিতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের কোন বিকল্প নাই। এ জন্য সরকারী ভর্তুকি মূল্যে প্রান্তিক কৃষকদের উন্নতমানের কৃষি যন্ত্র প্রদান করছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কতৃক আমরা এর আগে ১২ টি পাওয়ার টিলার দিয়েছি, পর্যায়ক্রমে আজকে দেওয়া হচ্ছে ১০ টা। সেই জন্য আপনারা যারা এই পাওয়ার টিলার পাচ্ছেন আপনারা তারা এটাকে যথাযথভাবে ব্যবহার করবেন। আমাদের উৎপাদন যাতে বাড়ে সেদিকে চেষ্টা করবেন, তাহলে আমাদের দেশ এগিয়ে যাবে, শেখ হাসিনার হাত শক্তিশালী হবে।

এ সময় এমপি আরও বলেন, সকল ষড়যন্ত্র উপেক্ষা করে আমাদের সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করতে পেরেছি। আপনারা জানেন আগামি ২৫ শে জুন উদ্বোধন হবে। আমরা সকলেই জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবো। আর আমাদের এদিকেও দৌলতদিয়া-পাটুরিয়া সেতু হয় সেটা আমি নেত্রীর কাছে বলবো, বঙ্গবন্ধু এই দৌলতদিয়া-আরিচা দিয়েই ঢাকা-গোপালগঞ্জ যাতায়াত করতেন। সে কারনে বঙ্গবন্ধু স্বপ্ন পূরনে এ রুট দিয়ে পদ্মা সেতু হওয়া দরকার। আগামী ১৯ তারিখে সংসদে আমার বক্তব্য আছে, সেখানে আমি জোড়ালোভাবে তুলে ধরবো যাতে নির্বাচনের আগেই আমাদের পদ্মা সেতুর কাজ শুরু করে।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) উম্মে সালমা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা বাহাউদ্দিন সেখ, সদর উপজেলা পিআইও অফিসের উপ-সহকারী প্রকৌশলী বিজয় কুমার প্রামানিক, উপকারভোগী কৃষকগণ, আওয়ামী লীগের নেত- কর্মীবৃন্দ ও সাংবাদিকবৃন্দ সহ সাধারন মানুষ উপস্থিত ছিলেন।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা বাহাউদ্দিন শেখ জানান- কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় সরকারী ৫০% ভর্তুকি মূল্যে উপজেলার ১০ জন কৃষকের মধ্যে কৃষি যন্ত্রগুলো বিতরণ করা হলো। এর আগেও ১২ জনকে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার আরও কৃষক এই প্রকল্পের আওতায় কৃষি যন্ত্র পাবেন।

Comments

comments