আজ : রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ অনুষ্ঠিত।


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ ,১৬ ফেব্রুয়ারি, ২০২২ | আপডেট: ১১:১৪ অপরাহ্ণ ,১৮ ফেব্রুয়ারি, ২০২২
রাজবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ অনুষ্ঠিত।

বিধান কুমার।। “প্রাণি নিরাপত্তা নিশ্চিত করুন, রোগমুক্ত খামার গড়ুন”“দুধ মাংস বেশি চান, উন্নত মানের ঘাস খাওয়ান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২২ অনুষ্ঠিত হয়েছে।

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগীতায় ১৬ ফেব্রয়ারী বেলা ১১ টার দিকে রাজবাড়ী সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গণে এ প্রদশর্নী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও প্রদর্শনী উদ্বোধন করেন- সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী।

উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. খায়ের উদ্দীন আহমেদ, জেলা ডেইরী এসোসিয়েশনের সভাপতি আবুল কালাম আজাদ কোহিনুর।

“ সুস্থ সবল থাকতে চান, দৈনিক একটি ডিম খান” শ্লোগানকে সামনে রেখে স্বাগত বক্তব্য রাখেন- জেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ ফজলুল হক সরদার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আলেয়া বেগম, আলীপুর ইউনিয়ন পরিষদ চোরম্যান আবু বক্কার ছিদ্দিক, জেলা ডেইরী এসোসিয়েশনের সম্পাদক আবুল গাজীসহ অন্যান্যরা।

প্রাণিসম্পদ প্রদর্শনীতে বিভিন্ন রকমের সৌখিন পাখি, গরু, মহিষ, ছাগল, ভেড়া, গারল, কবুতর, তিতির, মরগ-মুরগী, ঘুঘু, কোয়েল, দেশি/বিদেশি কুকুর সহ বিভিন্ন প্রজাতির প্রাণির প্রদর্শন করা হয়।

Comments

comments