আজ : শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে ১০টি রুটে যানবাহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা


প্রতিবেদক
জনতার মেইল.ডটকম

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ ,১৮ ফেব্রুয়ারি, ২০২১ | আপডেট: ১:৫২ পূর্বাহ্ণ ,১৯ ফেব্রুয়ারি, ২০২১
বরিশালে ১০টি রুটে যানবাহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

পিরোজপুর সংবাদদাতা- জাহিদ হাসান।। বরিশাল টিসি বাসের শ্রমিকদের সাথে বরিশাল রূপাতলী বাসের শ্রমিকদের সাথে কথা কাটাকাটির জের ধরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সংঘর্ষের কারণে বরিশাল থেকে ১০ রূটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে এ আন্দোলন শুরু করা হয়। ফলে বিপাকে পড়েছেন অসংখ্য যাত্রী।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, শনিবার সকালে পিরোজপুর ও ভান্ডারিয়া বাসস্ট্যান্ডে যাত্রী ওঠানামাকে কেন্দ্র করে দুই দফায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শ্রমিকদের মধ্যে বরিশাল রুপাতলীতে কথাকাটাকাটিতে জড়িয়ে পড়ে এবং এক পর্যায়ে হাতাহাতি হয়।

পরবর্তীতে ঐদিন রাতে বিআরটিসি বাস মালিক সমিতির শ্রমিকরা বিশ্ববিদ্যালয়ের ভিতর ঢুকে শিক্ষার্থীদের উপর হামলা চালায় এবং শিক্ষার্থীদের গুরুতরভাবে আহত করে। পরে পুলিশ ঘটনাস্থলে আসলে পুলিশ কর্মকর্তারা বলেন হামলাকারীদের কে ধরে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবেন তাই পরিস্থিতি কিছুটা স্বাভাবিক নিয়ন্ত্রণে আসে।

বুধবার সকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোন ধরনের ন্যায্য বিচার পায়নি বলে এ ঘটনার প্রতিবাদ ও বিচার দাবীতে অনির্দিষ্টকালের জন্য বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুরের বাস ও মিনিবাসের শ্রমিকরা একযোগে এই ধর্মঘট ডেকেছে। ধর্মঘটের ফলে বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি ও খুলনার সাথে বাসচলাচল বন্ধ রয়েছে। এদিকে ধর্মঘটের ফলে অসংখ্যযাত্রীরা বিপাকে পড়েছেন বলে জানা যায়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, আমাদের উপর এই হামলার ন্যায্য বিচার করতে হবে। যতদিন পর্যন্ত আমরা আমাদের ন্যায্য বিচার পাব না ততদিন পর্যন্ত এই ধর্মঘট চলতে থাকবে। দেখা গেছে তারা রাস্তার মাঝখানে অনেক বড় বড় গাছ ফেলে রাস্তা আটকে দিয়েছেন। দেখা গেছে ফেসবুক ও ইউটিউব এর মাধ্যমে হামলাকারীদের বিচারের দাবি করছেন শিক্ষার্থীরা।

Comments

comments